ই-পেপার সোমবার ৯ ডিসেম্বর ২০১৯ ২৫ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার সোমবার ৯ ডিসেম্বর ২০১৯

আশুগঞ্জ সার কারখানার কুলিং টাওয়ারে অগ্নিকাণ্ড, উৎপাদন বন্ধ
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রকাশ: রোববার, ১৭ নভেম্বর, ২০১৯, ১১:২৪ এএম | অনলাইন সংস্করণ  Count : 105

আশুগঞ্জ সার কারখানার কুলিং টাওয়ারে অগ্নিকাণ্ড, উৎপাদন বন্ধ

আশুগঞ্জ সার কারখানার কুলিং টাওয়ারে অগ্নিকাণ্ড, উৎপাদন বন্ধ

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ সার কারখানার কুলিং টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে করে কারখানার এ্যমোনিয়া প্লান্টে উৎপাদন বন্ধ রয়েছে। এই কারণে সার উৎপাদন ব্যাহত হচ্ছে।

শনিবার সন্ধ্যায় হঠাৎ করেই কারখানার কুলিং টাওয়ারে হাইড্রোজেন গ্যাস পাইপের লিকেজে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এতে করে কারখানার এ্যামোনিয়া প্লান্টের উৎপাদন বন্ধ হয়ে যায়। পরে কারখানার নিজস্ব ফায়ার সার্ভিসের লোকজন ও আশুগঞ্জ ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

এর আগে ৭ নভেম্বর সকাল থেকে কারখানার এ্যামোনিয়া প্লান্টের ত্রুটি থাকায় ইউরিয়া উৎপাদন বন্ধ হয়ে যায়। কারখানা বন্ধ থাকার কারণে প্রতিদিন প্রায় কোটি টাকা মূল্যের ১২’শ মেট্রিকটন ইউরিয়া সার উৎপাদন ব্যাহত হবে।

আশুগঞ্জ সারকারখানার ব্যবস্থাপনা পরিচালক মো. হাবিবুর রহমান জানান, হঠাৎ করে কারখানার কুলিং টাওয়ারে আগুনের সূত্রপাত হয়। পরে কারখানার নিজম্ব নিরাপত্তাকর্মীরা ও আশুগঞ্জ ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনের কারণে কারখানার এ্যামোনিয়া উৎপাদন বন্ধ রয়েছে।

কারখানাটির এ্যমোনিয়া প্লান্টের ত্রুটি মেরামত ইতোমধ্যেই শুরু হয়ে গেছে। কাজ শেষ করে দ্রুত কারাখানাটি উৎপাদনে ফিরবে বলেও জানান তিনি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]