ই-পেপার সোমবার ৯ ডিসেম্বর ২০১৯ ২৫ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার সোমবার ৯ ডিসেম্বর ২০১৯

সেফুদার সম্পত্তি ক্রোকের আদেশ
আদালত প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ২০ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম আপডেট: ২০.১১.২০১৯ ১২:২৪ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 31

সেফুদার সম্পত্তি ক্রোকের আদেশ

সেফুদার সম্পত্তি ক্রোকের আদেশ

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভে পবিত্র কোরআনকে অবমাননার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সেফাতউল্লাহ ওরফে সেফুদার সম্পত্তি ক্রোকের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে সম্পত্তি ক্রোক সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য ২৬ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।
মঙ্গলবার সেফুদাকে গ্রেফতার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। এদিন সেফুদাকে গ্রেফতার করা যায়নি মর্মে পুলিশ আদালতে প্রতিবেদন দাখিল করেন। এরপর ঢাকার সাইবার ক্রাইম ট্রাইব্যুনালের বিচারক আস সামস জগলুল হোসেন এ আদেশ দেন। ৩০ সেপ্টেম্বর সেফুদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। এর আগে ১০ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের এসআই পার্থ প্রতিম ব্রহ্মচারী আসামি সেফাতউল্লাহর বিরুদ্ধে ঘটনার সত্যতা পাওয়ায় প্রতিবেদন দাখিল করেন।
মামলার আরজি থেকে জানা যায়, ৯ এপ্রিল বাদী সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেখতে পান যে, অস্ট্রিয়ার ভিয়েনা প্রবাসী সেফাতউল্লাহ ওরফে সেফুদা তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসে পবিত্র আল কোরআন সম্বন্ধে বিভিন্ন ধরনের আজেবাজে কথা বলছেন এবং আল কোরআনকে অবমাননা করছেন, যা সমগ্র ইসলামী বিশ^কে মারাত্মকভাবে আহত করছে। লাইভটি ভাইরাল হওয়ায় প্রতিবাদের ঝড় উঠেছে। এ অভিযোগে ২৩ এপ্রিল ঢাকা বারের আইনজীবী মো. আলীম আল রাজী (জীবন) বাদী হয়ে মামলাটি করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ প্রদান করেন।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]