ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯ ১ পৌষ ১৪২৬
ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯

পেঁয়াজের দাম বৃদ্ধির প্রতিবাদে সিসিএস-সিওয়াইবির মানববন্ধন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ২০ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 20

পেঁয়াজের দাম বৃদ্ধির প্রতিবাদ এবং সাতদিন পেঁয়াজ বর্জনের আহŸান জানিয়ে দেশের সাতটি বিশ^বিদ্যালয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ভোক্তা অধিকার বিষয়ক বেসরকারি সংস্থা কনসাস কনজুমার্স সোসাইটি (সিসিএস) ও এর যুব শাখা কনজুমার ইয়ুথ বাংলাদেশের (সিওয়াইবি) উদ্যোগে মঙ্গলবার এই মানববন্ধন ও পেঁয়াজ বর্জনের শপথ অনুষ্ঠিত হয়।
সম্প্র্রতি সিসিএসের এক প্রতিবেদনে বলা হয়, গত জুলাই থেকে আগস্ট এই চার মাসে পেঁয়াজের অব্যাহত দাম বৃদ্ধির ফলে ভোক্তার প্রায় ৩ হাজার ২০০ কোটি টাকা ক্ষতি হয়েছে। সিন্ডিকেট করে পেঁয়াজের মূল্যবৃদ্ধির কারণে এ পরিস্থিতি সৃষ্টি হয়। এজন্য সিন্ডিকেটের বিরুদ্ধে দ্রæত ও কার্যকর ব্যবস্থা নেওয়ার দাবি জানায় সংস্থাটি। গত ৩ নভেম্বর জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এক প্রতিবেদনে এটা প্রকাশ করা হয়।
দেশে দীর্ঘদিন ধরে পেঁয়াজের অব্যাহত মূল্যবৃদ্ধি হলেও কার্যকর কোনো ব্যবস্থা না নেওয়া এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যটি মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে যাওয়ায় এ মানববন্ধন ও পেঁয়াজ বর্জন কর্মসূচি ঘোষণা করে সংস্থাটি। পূর্ব ঘোষণা অনুযায়ী মঙ্গলবার দৃপৃর ১২টা থেকে ১টার মধ্যে দেশের সাতটি বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরা ভিন্ন ভিন্ন এই মানববন্ধন করে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]