ই-পেপার সোমবার ৯ ডিসেম্বর ২০১৯ ২৫ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার সোমবার ৯ ডিসেম্বর ২০১৯

ইবির ‘বি’ ইউনিটের ফল প্রকাশ
ইবি প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ২০ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 19

ইসলামী বিশ^বিদ্যালয়ের (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের ফল প্রকাশিত হয়েছে। শর্ত শিথিল করেও এবারের পাসের হার ১১ শতাংশ। মঙ্গলবার দুপুর আড়াইটায় উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর কাছে ফলাফল হস্তান্তর করেন ইউনিট সমন্বয়কারী অধ্যাপক ড. আনোয়ার হোসেন।
সংশ্লিষ্ট ইউনিট সূত্রে জানা গেছে, এবারের ‘বি’ ইউনিটের পরীক্ষায় ১ হাজার ৬৫ আসনের বিপরীতে আবেদন করা ২৭ হাজার ৬৩৭ জন শিক্ষার্থীর মধ্যে ২৪ হাজার ৯৫৫ জন পরীক্ষায় অংশগ্রহণ করে। এতে শর্ত শিথিল করে মোট পাস করেছে ২ হাজার ৮১৫ জন। মোট পাসের হার ১১ শতাংশ। চার শিফটে অনুষ্ঠিত হওয়া এই ইউনিটের লিখিত পরীক্ষায় প্রথম, দ্বিতীয় ও চতুর্থ শিফটে পাস নম্বর শিথিল করে ৭ এর স্থলে ৪ করা হয়েছে। তৃতীয় শিফটে ৩ করা হয়েছে। তা ছাড়া ইংরেজি ও বাংলা বিষয়ে ভর্তি হতে চাইলে আগে ১৫ নম্বর পেতে হতো। এবারে তা শিথিল করে ১২ করা হয়েছে। অন্যান্য বিষয়ে ১০ এর স্থলে ৮ করা হয়েছে।
ফলাফল হস্তান্তরকালে উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ, অর্থনীতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, আরবি ভাষা ও সাহিত্য বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোস্তাক এমএএম মুনাওয়ার আলী, ছাত্র উপদেষ্টা ও প্রক্টর (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ।
‘বি’ ইউনিটভুক্ত সাবজেক্ট চয়েজ ও সাক্ষাৎকার সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ^বিদ্যালয়ের ওয়েবসাইটে (িি.িরঁ.ধপ.নফ) পাওয়া যাবে।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]