ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯ ১ পৌষ ১৪২৬
ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯

এপিকটায় বাংলাদেশের ৮ পুরস্কার
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯, ৯:৪২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 197

এপিকটায় বাংলাদেশের ৮ পুরস্কার

এপিকটায় বাংলাদেশের ৮ পুরস্কার

এশিয়ার অস্কারখ্যাত এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যাওয়ার্ড- এপিকটায় বাংলাদেশ ৮ পুরস্কার জিতেছে। ভিয়েতনামের হা লং শহরে আয়োজিত ১৯তম এপিকটা আসরে তিনটি ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন এবং চারটি ক্যাটাগরিতে পাঁচটি মেরিট পুরস্কারসহ মোট আটটি সম্মাননা জিতেছে বাংলাদেশ।

লাল-সবুজের পতাকা বহন করে বাংলাদেশের টেকনোলজি (আইওটি) ক্যাটাগরিতে বন্ডস্ট্যাইন’র পিজি ট্র্যাকার, ইন্ডাস্ট্রিয়াল (জেনারেল) ক্যাটাগরিতে সূর্যমুখী এবং কনজিউমার (মার্কেটপ্লেস অ্যান্ড রিটেইল) ক্যাটাগরিতে এক্সেস টু ইনফরমেশনের (এটুআই) একশপ চ্যাম্পিয়ন পদক অর্জন করে। 

এছাড়া মেরিট অ্যাওয়ার্ড পেয়েছে ৫টি প্রকল্প। মেরিট বিভাগে ডিজিটাল প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিস মডেল দিয়ে সিমেড হেলথ লিমিটেড, ভিডিও অ্যানালিটিক্স সেক্টরে সিগমাইন্ড, প্রিডেসিস আইটি লি., জাতীয় তথ্য সেন্টার ৩৩৩ সেবার জন্য জেনেক্স ইনফোসিস লিমিটেড ও এটুআই, দূতাবাস অ্যাপ দিয়ে প্যারাল্যাক্সলজিক ইনফোটেক এই সম্মাননা জিতেছে।

শুক্রবার ভিয়েতনামের হা লং শহরে এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যাওয়ার্ড (এপিকটা)-২০১৯ এর ১৯তম আসরে সর্বপ্রথম চ্যাম্পিয়ন ও মেরিট উভয় বিভাগে সর্বোচ্চ সংখ্যক পদক অর্জন করে। এপিকটার প্রেসিডেন্ট স্ট্যান সিংঘ, ভিয়েতনাম সফটওয়্যার অ্যান্ড আইটি সার্ভিসেস অ্যাসোসিয়েশনের (ভিনাসা) সহ-সভাপতি লু থান লং এবং ভিনাসার মহাসচিব মিস নিগুয়ে থি থু জাং বিজয়ীদের মাঝে পদক ও সনদপত্র তুলে দেন।

টানা চতুর্থবারের মতো এপিকটা প্রতিযোগিতায় ১৮টি প্রকল্প নিয়ে এবার ১০টি ক্যাটাগরিতে ভিয়েতনামসহ এপিকটা সদস্যভুক্ত আরও ১৩টি দেশের ১৩৮টি দেশের প্রকল্পের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে।

ভিয়েতনামের হা লং বে থেকে থেকে বেসিস পরিচালক দিদারুল আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, ১৯তম এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যাওয়ার্ড-অ্যাপিকটায় ইতিহাসের সেরা ফলাফল করেছে বাংলাদেশ। এটা নিঃসন্দেহে আমাদের জন্য একটা বিশাল অর্জন। এই সম্মাননা এশিয়া প্যাসিক অঞ্চলে আমাদের ডিজিটাল সক্ষমতার স্বারক। পরিশেষে বাংলাদেশ থেকে সকল অংশগ্রহণকারী, বিজয়ীদেরকে এবং বেসিসকে জানাই অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর সভাপতি সৈয়দ আলমাস কবীরের নেতৃত্বে অনুষ্ঠানে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে মোট ৯৪ জনের একটি প্রতিনিধি দল। বাংলাদেশে অ্যাপিকটার প্রতিনিধিত্বকারি বেসিসের তত্ত্ববধানে গত চার বছর ধরে অ্যাপিকটায় অংশ নিচ্ছে বাংলাদেশ।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]