ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

এনএসআইয়ের নিয়োগ পরীক্ষা ৮ ভুয়া পরীক্ষার্থী শ্রীঘরে
প্রকাশ: শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম আপডেট: ২৩.১১.২০১৯ ১:১৪ এএম  (ভিজিট : ১৩১)
জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) মাঠ পর্যায়ের গোয়েন্দা সদস্য ও কর্মকর্তা নিয়োগের লিখিত পরীক্ষা চলাকালীন ১৮ জন ভুয়া পরীক্ষার্থী শনাক্ত করেছে সংস্থাটি। শুক্রবার রাজধানীর মিরপুর সেনানিবাসে মিলিটারি ইনস্টিটিউট অব সাইন্স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি) ও বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) পরীক্ষাকেন্দ্রে নিয়োগ পরীক্ষা চলাকালীন এই প্রতারকদের আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের কাছে তারা সবাই দোষ স্বীকার করায় আদালত ১৬ জনকে এক মাসের ও দুজনকে ১৫ দিনের দণ্ড দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

পল্লবী থানার পরিদর্শক (তদন্ত) আবদুল মাবুদ বলেন, যাদের আটক করা হয়েছে, তাদের অধিকাংশ ঢাকা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। এদের অনেকই প্রকৃত চাকরিপ্রার্থীর সঙ্গে মোটা অঙ্কের টাকার চুক্তিতে পরীক্ষা দিচ্ছিলেন, আবার কেউ কেউ বন্ধু ও আত্মীয়তার সূত্রে এই অবৈধ কারসাজিতে জড়িয়ে পড়েন। তাদের সবাইকে আটক করে পল্লবী থানায় হস্তান্তর করা হয়। 

পুলিশ জানায়, জুনিয়র ফিল্ড অফিসার পদে নিয়োগের প্রথম ধাপে লিখিত পরীক্ষা চলাকালীন পরীক্ষার্থীর নাম, স্বাক্ষর ও ছবিতে গড়মিল থাকায় তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদের মুখে তারা সবাই অন্যের পরীক্ষা দিতে এসেছেন বলে স্বীকার করায় তাদের আটক করা হয়। আটককৃতরা হলোÑ শাহিন আলম, ইফরাত হোসেন, শাহিন তালুকদার, কাউছার আলী, রাফি সাদমান, বাহারুল ইসলাম, আলমগীর হোসেন, সোহেল আহমেদ, শাহাদত হোসেন, শহীদুল্লাহ, শাহ জামাল, গোলাম রব্বানী, এএসএম ইছা খান, মাজেদুল ইসলাম, হাবিবুল বাশার, শরিফুল ইসলাম, রফিক মিয়া ও আব্দুর রহিম।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close