ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯ ১ পৌষ ১৪২৬
ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯

দিনমজুর বাবার মেয়ে মাহফুজা পড়বে মেডিকেল কলেজে
ঝিনাইদহ প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 35

প্রতিবন্ধী পিতা আব্দুল মান্নান সংসার চালাতে দিনমজুরের কাজ করেন। মা খালেদা বেগম করেন ঝি-এর কাজ। নিজস্ব কোনো জমি নেই। নেই ঘরবাড়ি। ঝিনাইদহ সদর উপজেলার বৈডাঙ্গা গ্রামের আয়নাল হোসেন নামে এক ব্যক্তির বাড়িতে বাস করেন তারা। রাস্তার পাশেই রয়েছে খুপরি আকারে জরাজীর্ণ বাড়ি। এই হতদরিদ্র পরিবারের একমাত্র কন্যা মাহফুজা খাতুন মেডিকেলে চান্স পেয়েছেন। তার গন্তব্য এখন সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল। অদম্য মেধাবী মাহফুজার জীবন কাহিনি আর দশটি শিক্ষার্থীর মতো নয়। তার একটাই লক্ষ্য ছিল দরিদ্রতাকে জয় করে দিনমজুর পিতার মুখে হাসি ফোটানো। কোটচাঁদপুরের দোড়া ইউনিয়নের পাঁচলিয়া গ্রামে মাহফুজার নানাবাড়ি। নানা মঙ্গল মণ্ডলের বাড়িতেই মাহফুজার শিক্ষাজীবনের হাতেখড়ি।
পাঁচলিয়া হাই স্কুল থেকে এসএসসি পাস করে ভর্তি হন ঝিনাইদহ সরকারি কেসি কলেজে। এইচএসসিতে জিপিএ-৫ পেয়ে যুদ্ধ শুরু করেন মেডিকেলে ভর্তির জন্য। ধরা দেয় সাফল্য। মেধা তালিকায় তার স্থান হয় ৩৮১৬। এখন সে চিকিৎসক হওয়ার স্বপ্নে বিভোর।
এরপর পৃষ্ঠা ১১ কলাম ৪


মাহফুজা খাতুন জানান, এই সাফল্যের জন্য তিনি প্রথমেই তার পিতা-মাতা ও শিক্ষকদের অনুপ্রেরণাকে প্রাধান্য দেন। তিনি বলেন, আমি দরিদ্র ঘরের সন্তান। দরিদ্রতা কী তা আমি বুঝি। কাজেই চিকিৎসক হয়ে আমি সমাজের হতদরিদ্র মানুষকে বিনামূল্যে চিকিৎসা দেব।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]