ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯ ১ পৌষ ১৪২৬
ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯

সৈকতে বড় নাচের উৎসব
কক্সবাজার প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম আপডেট: ২৩.১১.২০১৯ ১:৩৪ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 60

সৈকতে বড় নাচের উৎসব

সৈকতে বড় নাচের উৎসব

কক্সবাজারের মারমেইড ইকো রিসোর্টে শুক্রবার শুরু হয়েছে চার দিনব্যাপী আন্তর্জাতিক দ্বি-বার্ষিক নৃত্য উৎসব ‘ওশান ডান্স ফেস্টিভ্যাল-২০১৯’। ওয়ার্ল্ড ডান্স অ্যালায়েন্স, এশিয়া প্যাসিফিক (ডব্লিউডিএ, এপি)-এর বাংলাদেশ শাখা ‘নৃত্যযোগ’ প্রথমবারের মতো দেশে এই আয়োজন করেছে।

উদ্বোধন অনুষ্ঠানে ডব্লিউডিএ, এপির সভাপতি উর্মিমালা সরকার, ডব্লিউডিএ সহসভাপতি লুবনা মারিয়াম, সাবেক সভাপতি তাইওয়ানের ইউনি ওয়াং এবং ডব্লিউডিএ, এপির বাংলাদেশ শাখা নৃত্যযোগের সভাপতি আনিসুল ইসলাম হিরু ও ওশান ডান্স ফেস্টিভ্যালের নির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

উদ্বোধন অনুষ্ঠানে পুং বাজায় সিলেট থেকে আসা মণিপুরি দল, ঢোল বাজায় বাংলার ঢোল এবং নৃত্য পরিবেশন করে নাঈম খান ডান্স কোম্পানি। সকালের অধিবেশনে নৃত‍্য বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের শিক্ষক ফাহমিদা সুলতানা তানজী ও লতিফা ইয়াসমিন। সমসাময়িক নৃত্যের কর্মশালা পরিচালনা করেন জার্মান নৃত্যশিল্পী টমাস বুঙ্গার। এ ছাড়া তরুণদের সঙ্গে অভিজ্ঞতা ভাগ করে নেন ইউনি ওয়াং। প্রধান অতিথি হিসেবে বিকালের অনুষ্ঠান উদ্বোধন করেন সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

এ দিন আরও পরিবেশনা নিয়ে আসে তাইওয়ানের হুয়াং ইয়ু তিং, ভারতের মেঘনা ভরদ্বাজ, বাংলাদেশের সাধনা কালচারাল সেন্টার, কল্পতরু, জুয়েইরিয়াহ মৌলি, আনন্দিতা খান ও মৌমিতা জয়া। যৌথ পরিবেশনা নিয়ে আসে লিথুনিয়া ও ভারতের ক্রিস্টিনা ডলিনিনা এবং কানাডীয় শিল্পী সাশার জারিফের কোরিওল‍্যাবের হংকং, ভারত ও বাংলাদেশের শিল্পীরা। জাতীয়ভাবে নির্বাচিত শিল্পীদের মধে‍্য নাচ করেন ভাবনা, নন্দন কলাকেন্দ্র, তৃণা মজুমদার, প্রদীপ চন্দ্র নাহা, ফিফা চাকমা ও দীপা খন্দকার।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]