ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯ ১ পৌষ ১৪২৬
ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯

ইসলামপুরে ব্রিজের অ্যাপ্রোচ সড়ক ভেঙে পারাপারে ঝুঁকি
জামালপুর প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 19

জামালপুরের ইসলামপুর উপজেলার চিনাডুলী ইউনিয়নের ডেবরাইপ্যাঁচ এলাকায় বলিয়াদহ আগারী বাজার ব্রিজের অ্যাপ্রোচ সড়কটি গত বন্যায় ভেঙে গেছে। মাঝে মধ্যে অ্যাপ্রোচ সড়কটিতে মাটি ফেলে সংস্কার করা হলেও নদীর গভীরতার কারণে বার বার তা ভেঙে যাচ্ছে। তাই এ পথে ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে।
সরেজমিন দেখা যায়, বলিয়াদহ নদীর ওপর ব্রিজের দক্ষিণ প্রান্তের অ্যাপ্রোচ সড়ক ভেঙে বিশাল গর্তের সৃষ্টি হয়েছে। এলাকাবাসী সেখানে একটি কাঠের পাটাতন ফেলে অত্যন্ত ঝুঁকি নিয়ে চলাচল করছে। এ পথে ব্যাটারি চালিত ইজিবাইক, রিকশা, মোটরসাইকেল, ভ্যান পারাপার হলেও ভারী কোনো যানবাহন চলাচল করতে পারছে না।
এদিকে শুক্রবার থেকে জেলার দেওয়ানগঞ্জ জিলবাংলা সুপার মিলে আখ মাড়াই শুরু হতে যাচ্ছে। অথচ ব্রিজের অ্যাপ্রোচ সড়কটির কারণে এই অঞ্চলের উৎপাদিত শত শত টন আখ মিল পর্যন্ত পৌঁছাতে পারছে না। একমাত্র পাকা সড়কটির যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়ায় চিনাডুলী, নোয়ারপাড়া, মাহমুদপুর, কড়ইতার, উলিয়া, রাজনগরসহ প্রায় ১০টি গ্রামের মানুষের চলাচল ও পণ্য পরিবহন চরমভাবে ব্যাহত হচ্ছে। স্থানীয় বাসিন্দা সালাম, জলিল, রেজাউল করিম ও সোহরাব আলী বলেন, বিকল্প কোনো সড়ক না থাকায় পণ্য পরিবহনে ব্যাঘাত সৃষ্টি হয়েছে।
উলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মো. শাহাজাদা শাহা জানান, আমাদের এলাকায় দুইটি আখ বিক্রয় কেন্দ্র রয়েছে। একটি হলো রাজনগর আখ বিক্রয় কেন্দ্র আর অপরটি চিনাডুলী আখ বিক্রয় কেন্দ্র। চলতি বছর এই কেন্দ্র দুইটি থেকে প্রায় ৫০ থেকে ৬০ টন আখ দেওয়ানগঞ্জ জিলবাংলা সুগার মিলে পাঠানো হবে। কিন্তু ব্রিজের অ্যাপ্রোচ সড়কটি ভাঙা থাকায় আমরা আখ নিয়ে বেশ বিপাকে পড়েছি।
চীনাডুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম জানান, মাঝে মধ্যেই মাটি ফেলে ব্রিজের অ্যাপ্রোচ সড়কটি মেরামত করা হয়। কিন্তু নদীর গভীরতার কারণে মাটি ধসে যায়। তিনি অ্যাপ্রোচ সড়কের সমস্যার টেকসই সমাধান চান।
ব্রিজের অ্যাপ্রোচ সড়কটির ব্যাপারে একটি প্রস্তাবনা এলজিইডির ঊর্ধ্বতন কর্মকর্তা বরাবর পাঠানো হয়েছে বলে জানিয়েছেন জামালপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. মোখলেছুর রহমান।
এ ব্যাপারে জামালপুর-২ (ইসলামপুর) আসনের সংসদ সদস্য আলহাজ ফরিদুল হক খান দুলাল বলেন, ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকায় বলিয়াদহ আগারী বাজার ব্রিজের অ্যাপ্রোচ সড়কটি সংস্কারের জন্য এলজিইডির ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে। খুব শিগগিরই বলিয়াদহ ব্রিজের অ্যাপ্রোচ সড়কটির একটি টেকসই সমাধানের উদ্যোগ নেওয়া হবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]