ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯ ১ পৌষ ১৪২৬
ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯

ব্রিসবেনে ওয়ার্নার শো
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 28

নতুন কোচ, নতুন অধিনায়ক, নতুন মিশন। অনেক নতুনত্বের ছোঁয়ায় ভালো কিছুর প্রত্যাশা নিয়েই টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করেছে আজহার আলির পাকিস্তান। কিন্তু প্রধান কোচ আর নির্বাচক মিসবাহ উল হকের একাদশ যেন অসহায় অস্ট্রেলিয়ার মাটিতে। প্রথম দিনে ব্যর্থ ব্যাটসম্যানরা, গুটিয়ে যায় ২৪০ রানে। দ্বিতীয় দিনে ছন্নছাড়া সফরকারী বোলাররাও, ব্রিসবেনে দেখা মিলল ডেভিড ওয়ার্নার শো। অস্ট্রেলিয়াও চেপে বসেছে চালকের আসনে।
শুক্রবার এক ওয়ার্নারই ভুগিয়েছে পাকিস্তানকে। দিনভর ব্যাটিং করে মাঠ ছেড়েছেন অপরাজিত ১৫১ রান নিয়ে। উইকেটের অন্যপ্রান্তে অজি ওপেনারকে দারুণ সঙ্গ দিয়েছেন জো বার্নস আর মার্নাস লাবুশানে। তাতে তিন সেশনে ৮৭ ওভার বল করে অস্ট্রেলিয়ার মাত্র একটি উইকেটের পতন ঘটাতে পেরেছে পাকিস্তানি বোলাররা। স্বাগতিকরা দিন শেষ করেছে ৩১২ রান, লিড ৭২। লাবুশানেকে (৫৫) সঙ্গে নিয়ে তৃতীয় দিন শুরু করবেন ওয়ার্নার।
ব্রিসবেন টেস্টে পাকিস্তান দলে সবচেয়ে বড় চমক ছিল নাসিম শাহ। চলমান টেস্ট দিয়ে ডানহাতি এই পেসারের আন্তর্জাতিক অভিষেক হয় ১৬ বছর বয়সেই। তাই ম্যাচের দ্বিতীয় দিনে ক্রিকেটপ্রেমিদের নজর ছিল উদীয়মান এই পেসারের দিকে। কিন্তু মেলেনি কোনো চমক। উপহার দিয়েছেন নখদন্তহীন বোলিং। উইকেটশূন্য নাসিম ১৬ ওভার হাত ঘুরিয়ে দিয়েছেন ৬৫ রান। বল হাতে আলোর মুখ দেখেননি শাহিন শাহ আফ্রিদি-হারিস সোহেলরাও।
পাকিস্তানি বোলারদের দুর্বিষহ দিনের পেছনে ছিলেন ওয়ার্নার, বার্নস আর লাবুশানে। শুরুটা ওয়ার্নার আর বার্নসের হাতে। স্বাগতিক দুই ওপেনার অনায়াসে কাটিয়ে দেন দিনের প্রথম দুই সেশন। ওয়ার্নার ৯৯ এবং বার্নস ৮৮ রানে শেষ সেশনে খেলতে নামেন। মাঠে নেমেই ব্যাটের খোঁচায় এক রান নিয়ে টেস্ট ক্যারিয়ারের ২২তম সেঞ্চুরির উল্লাসে মাতেন ওয়ার্নার। কিন্তু একই উদযাপন করা হয়নি বার্নসের। দিনভর দারুণ ব্যাটিং করা অজি এই ওপেনার ইয়াসির শাহর বলে সুইপ করতে গিয়ে হন ক্লিন বোল্ড। ব্যক্তিগত ৯৯ রানে সাজঘরে ফেরে অপেক্ষা বাড়ান পঞ্চম টেস্ট সেঞ্চুরির।
বার্নসকে হতাশ করলেও দিনশেষে হতাশায় আচ্ছন্ন ছিল পাকিস্তানি ক্রিকেটারদের মুখগুলো। আর কোনো উইকেটই যে তুলতে পারেনি অতিথিরা। অবশ্য ভাগ্যবান মানতে হবে ওয়ার্নারকে। কারণ ইমরান খানের একটি বল তার অফস্টাম্পে আঘাত করলেও পড়েনি বেলস। ভাগ্যের জোরে পাওয়া সেই জীবন নিয়েই আজ তৃতীয় দিনে ব্যাট করতে নামবেন অজি ওপেনার।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]