ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯ ১ পৌষ ১৪২৬
ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯

প্রতিদিন ৯ ঘণ্টা করে ঘুমালেই মিলবে এক লাখ রুপি!
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২৯ নভেম্বর, ২০১৯, ৭:০১ পিএম আপডেট: ২৯.১১.২০১৯ ৭:১৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 152

প্রতিদিন ৯ ঘণ্টা করে ঘুমালেই মিলবে এক লাখ রুপি!

প্রতিদিন ৯ ঘণ্টা করে ঘুমালেই মিলবে এক লাখ রুপি!

প্রতিদিন ৯ ঘণ্টা করে ঘুমালেই মিলবে এক লাখ রুপি। ভারতের ওয়েকফিট নামে বালিশ তোশক বিক্রির একটি প্রতিষ্ঠান ইন্টার্নদের জন্য অবিশ্বাস্য এই অফার নিয়ে এসেছে।

ঘুমানোর এই কাজটি করতে হবে নিজের ঘরেই। ১০০ দিন ধরে এই ইন্টার্নশিপে দৈনিক ৯ ঘণ্টা করে ঘুমাতে হবে। এক্ষেত্রে প্রতিষ্ঠানটির কেবল একটি প্রধান চাহিদা রয়েছে, ‘কাজের’ সময় ইন্টার্নদের ল্যাপটপ ব্যবহারের অনুমতি দেওয়া হবে না।

ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে জানা গেছে, ওয়েকফিট ইনোভেশনস প্রাইভেট লিমিটেড নামের প্রতিষ্ঠানটি মানুষের ঘুমের ধরন পর্যবেক্ষণ করতে ‘স্লিপ ইন্টার্নশিপের’ উদ্যোগ নিয়ে এসেছে। এমনকি সংস্থাটির ওয়েবসাইটে বলা হয়েছে, এ কাজের জন্য নির্ধারিত ড্রেস কোড ‘পায়জামা’ বা ঘুমানোর পোশাক।

ওয়েকফিটের পরিচালক ও সহপ্রতিষ্ঠাতা চৈতন্য রামলিংগেগোদা বিজনেস ইনসাইডারকে বলেছেন, ঘুমের প্রতি নজর দিতেই তাঁরা এই অভিনব ইন্টার্নশিপের ব্যবস্থা করেছেন। প্রাত্যহিক জীবনের সঙ্গে কর্মজীবনের ভারসাম্য বজায় রাখতে ঘুমের প্রয়োজনীয়তার দিকে আলোকপাত করছেন তারা।

এদিকে নিজের ঘরে ঘুমালেও ইন্টার্নদের ওপর পুরোপুরি নজর রাখবে ওয়েকফিট। ইন্টার্নদের ঘুমাতে হবে তাদের দেওয়া ম্যাট্রেসে। সেই সঙ্গে একটি স্লিপ ট্র্যাকারের মাধ্যমে পর্যবেক্ষণ করা হবে ম্যাট্রেস ব্যবহারের আগে তারা কেমন ঘুমোচ্ছেন? এবং ওই ম্যাট্রেস ব্যবহারের ফলে তাদের ঘুমের কী পরিবর্তন হচ্ছে? এর পাশাপাশি এতে কাউন্সেলিং সেশনও থাকবে।

নির্বাচিত ইন্টার্নরা সঠিকভাবে কাজ শেষ করতে পারলে ১০০ দিন শেষে ১ লাখ রুপি পাবেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]