ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯ ১ পৌষ ১৪২৬
ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯

গোলাপি বলে ওয়ার্নারের অনবদ্য ট্রিপল সেঞ্চুরি
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯, ৫:৩৪ পিএম | অনলাইন সংস্করণ  Count : 204

গোলাপি বলে ওয়ার্নারের অনবদ্য ট্রিপল সেঞ্চুরি

গোলাপি বলে ওয়ার্নারের অনবদ্য ট্রিপল সেঞ্চুরি

পাকিস্তানের বিপক্ষে দিবা-রাত্রির টেস্টের দ্বিতীয় দিনে অনবদ্য ট্রিপল সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করেছেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার। এ ইনিংসের মধ্য দিয়ে টেস্ট ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরি করা এলিট ক্লাবের সদস্য হলেন ওয়ার্নার। অস্ট্রেলিয়া ৩ উইকেটে ৫৮৯ রানে ইনিংস ঘোষণার আগ পর্যন্ত ওয়ার্নার ৩৩৫ রানে অপরাজিত ছিলেন।

৩৩ বছর বয়সী ওয়ার্নার পাকিস্তানী পেসার মোহাম্মদ আব্বাসের বলে বাউন্ডারি হাঁকিয়ে ক্যারিয়ারের প্রথম ট্রিপল সেঞ্চুরি পূর্ণ করেন। ট্রিপল সেঞ্চুরি পূরণে তিনি ৩৮৯ বল খেলেছেন, বাউন্ডারি মেরেছেন ৩৭টি। প্রায় নয় ঘন্টা ক্রিজে থেকে তিনি এই বিরল কৃতিত্ব অর্জন করেন। বাসস।

ব্যক্তিগত ২২৬ রানে তিনি গালিতে ক্যাচ তুলে দিলেও আম্পায়ার মোহাম্মদ মুসার ডেলিভারিটি নো-বল কল করলে জীবন ফিরে পান ওয়ার্নার। এই একটি ছাড়া পুরো ইনিংসে আর কোন ভুল করেননি ওয়ার্নার।

২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে ভারতীয় ব্যাটসম্যান করুন নায়ার ৩০৩ রানে অপরাজিত থাকার পর প্রথম খেলোয়াড় হিসেবে এই মাইলফলক স্পশ করেছেন ওয়ার্নার।

ইংল্যান্ডের বিপক্ষে সেন্ট জন্স-এ ২০০৪ সালে ওয়েস্ট ইন্ডিজ তারকা ব্রায়ার লারার করা ৪০০ রানের ইনিংসটি এখনো সর্বকালের সর্বোচ্চ টেস্ট রানের রেকর্ড ধরে রেখেছে।

গত সপ্তাহে ব্রিজবেনে অনুষ্ঠিত প্রথম টেস্টের এই ওপেনার ১৫৪ রানের ইনিংস উপহার দিয়েছিলেন। বল টেম্পারিং ঘটনায় এক বছর নিষিদ্ধ থাকার পর এটাই তার প্রথম সেঞ্চুরি। ইংল্যান্ডের মাটিতে এ্যাশেজ সিরিজে ১০ ইনিংসে মাত্র ৯৫ রান করার পর অস্ট্রেলিয়ার সহ-অধিনায়কের এই ঘুরে আসা সত্যিকার অর্থেই প্রশংসার দাবী রাখে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]