ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯ ১ পৌষ ১৪২৬
ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯

ফেসবুক জরিপ দিচ্ছে আয়ের সুযোগ
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: রোববার, ১ ডিসেম্বর, ২০১৯, ৮:২৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 191

ফেসবুক জরিপ দিচ্ছে আয়ের সুযোগ

ফেসবুক জরিপ দিচ্ছে আয়ের সুযোগ

বাজার গবেষণার জন্য নতুন অ্যাপ নিয়ে এসেছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। নতুন এই অ্যাপের নাম ‘ভিউ পয়েন্ট’। বিভিন্ন জরিপে অংশ নেয়া যাবে অ্যাপটির মাধ্যমে। এখানেই শেষ নয়, এই অ্যাপের মাধ্যমে প্রতি জরিপে অংশ নিয়ে আয়ের সুযোগ পাবেন ব্যবহারকারীরা। সম্প্রতি এক ব্লগবার্তায় এমন ব্যবহারকারীদের জন্য এমন লোভনীয় তথ্য প্রকাশ করেছে ফেসবুক।

‘ভিউ পয়েন্টে’ বছরজুড়ে চলবে বিভিন্ন জরিপ। এক বছরে একজন ব্যবহারকারী ৬০০ ডলারের মতো আয় করার সুযোগ পাবেন। এ অর্থ পেপালের মাধ্যমে সংগ্রহ করা যাবে। তবে এ বিষয়ে বিস্তারিত এখনও প্রকাশ করেনি ফেসবুক কর্তৃপক্ষ।

ফেসবুক জানায়, জরিপ থেকে প্রাপ্ত তথ্য প্রতিষ্ঠানের সেবার মান  উন্নত এবং সামাজিক যোগাযোগমাধ্যমের নেতিবাচক প্রভাব কমিয়ে আনতে সাহায্য করবে। জরিপের পাশাপাশি অন্য কাজেও অ্যাপটি সহায়ক হবে। পাশাপাশি ব্যবহারকারীদের কাজ সম্পাদন, পণ্যের নমুনা সরবরাহ এবং প্রতিষ্ঠানের কৃত্রিম বুদ্ধিমত্তার উন্নয়নেও এই অ্যাপটি কাজে লাগবে।

এই অ্যাপটি ফেসবুক নীতিমালা অনুযায়ী ব্যবহারকারীর অবস্থান, ব্রাইজারের ধরণসহ ফোনের বিভিন্ন তথ্য সংগ্রহ করবে। তবে ব্যবহারকারীদের কোন তথ্য জরিপে অন্তর্ভূক্ত করবে, সে বিষয়ে পরিষ্কার করেনি ভিউ পয়েন্ট।

কিন্তু ব্যবহারকারীদের কোন তথ্য জরিপে অন্তর্ভুক্ত করা হবে, তা পরিষ্কারভাবে জানায়নি ভিউপয়েন্ট। তবে অ্যাপসটির তথ্য নীতিমালা অনুযায়ী, ব্যবহারকারীর অবস্থান, ব্রাউজারের ধরনসহ ফোনের বিভিন্ন তথ্য সংগ্রহ করতে পারবে।

এর আগে বাজার বিশ্লেষণের উদ্দেশে দুটি অ্যাপ বন্ধ করে দেয় ফেসবুক কর্তৃপক্ষ। 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]