ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯ ১ পৌষ ১৪২৬
ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯

৫ শতাংশ পুলিশের জন্য পুরো বাহিনীর বদনাম হচ্ছে : হাইকোর্ট
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: সোমবার, ২ ডিসেম্বর, ২০১৯, ৩:৫১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 55

৫ শতাংশ পুলিশের জন্য পুরো বাহিনীর বদনাম হচ্ছে : হাইকোর্ট

৫ শতাংশ পুলিশের জন্য পুরো বাহিনীর বদনাম হচ্ছে : হাইকোর্ট

পাঁচ শতাংশ পুলিশের জন্য পুরো পুলিশ বাহিনীর বদনাম হচ্ছে বলে মন্তব্য করেছে হাইকোর্ট। একইসাথে উত্তরার পূর্ব থানার এএসআই মোস্তাফিজসহ পাঁচ সদস্যের বিরুদ্ধে কেনো আইনগত ব্যবস্থা নেয়া হবে না, জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট।

সোমবার বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এই রুল জারি করেন। চলতি বছরের ২৭শে রাজধানীর উত্তরার পূর্ব থানা এলাকায় দুই জন ব্যাংক কর্মকর্তাকে লাঞ্ছিত করে এএসআই মোস্তাফিজসহ ৫ পুলিশ সদস্য।

আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট আবুল কালাম ও ইসমাইল হোসেন ভূঁইয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এবিএম আবদুল্লাহ আল মাহমুদ বাশার।

শুনানিতে আদালত বলেন, পুলিশ অপরাধ করলে কিছু হয় না। ৫ শতাংশ পুলিশের জন্য পুরো বাহিনীর বদনাম হচ্ছে।

এর আগে ২৭ জুন রাতে  মতিঝিল শাখার সোনালী ব্যাংকের সিনিয়র অফিসার ইব্রাহিম খলিল তার এক নারী সহকর্মীর সঙ্গে উত্তরার ভুতের আড্ডা রেস্টুরেন্ট থেকে রাতের খাবার শেষে বাড়ি ফিরছিলেন। তাকে আটক করে পুলিশ উত্তরা পূর্ব থানার এএসআই  মোস্তাফিজুর রহমানের কাছে নিয়ে যান। এসময় ইব্রাহিম আঘাত পান। পরে এএসআই  মোস্তাফিজ ইব্রাহিমের কাছে ২০ হাজার টাকা দাবি করে। ইব্রাহিম ৬ হাজার টাকা দিয়ে ছাড়া পান। তবে পরবর্তীতে তাকে বাকি ১৪ হাজার টাকা পরিশোধের জন্য বলে ইব্রাহিম কুর্মিটোলা হাসপাতালে গিয়ে চিকিৎসা নেন। এর কিছুদিন পর পুলিশের ওই এএসআই  ইব্রাহিমের নারী কলিগকে ব্যক্তিগতভাবে দেখা করতে বলেন এবং দেখা করলে অবশিষ্ট ১৪ হাজার টাকা পরিশোধ করতে হবে না বলে জানান।

এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ডিএমপি কমিশনার ও পুলিশের আইজি বরাবর অভিযোগপত্র জমা দেন ইব্রাহিম। একইসঙ্গে নারী কলিগের সঙ্গে পুলিশ কর্মকর্তার কল রেকর্ডিং, মেডিক্যাল সার্টিফিকেটও দাখিল করা হয়। কিন্তু এ বিষয়ে কোনও পদক্ষেপ না নেওয়ায় গত ২৫ জুলাই ইব্রাহিম হাইকোর্টে রিট করেন। ওই রিটের শুনানি নিয়ে আদালত জড়িত পুলিশ সদ্যসের বিরুদ্ধে আগামী ১৫ দিনের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিলেন।

এ প্রসঙ্গে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এবিএম আবদুল্লাহ আল মাহমুদ বাশার বলেন, সামান্য কয়েকজন পুলিশ সদস্যের এ ধরণের দায়িত্ব জ্ঞানহীন আচরণ বা এ ধরণের হয়রানির অভিযোগ এসে থাকে সেটা পুরো পুলিশ সমাজের যে ভাবমূর্তি রয়েছে, রাষ্ট্রের যে নিরাপত্তা আজ পুলিশ বাহিনী দিচ্ছে তাদের এত বড় অর্জনকে প্রশ্নবিদ্ধ করে।  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]