ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯ ১ পৌষ ১৪২৬
ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯

নতুন আইনে সড়কে মামলা দিচ্ছে পুলিশ
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: সোমবার, ২ ডিসেম্বর, ২০১৯, ৬:৩৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 319

নতুন আইনে সড়কে মামলা দিচ্ছে পুলিশ

নতুন আইনে সড়কে মামলা দিচ্ছে পুলিশ

‘সড়ক পরিবহন আইন-২০১৮’ পাশ হওয়ার পরেও নানা জটিলতায় বাস্তবায়ন শুরু হয়নি এতোদিন। পুলিশ এতোদিন নতুন আইনে মামলা দেয়া থেকে বিরত ছিলো। আইন বিষয়ে জনগণকে সচেতন করার জন্য এ দেরি বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়। 

তবে সোমবার থেকে রাজধানীর বিভিন্ন সড়কে নতুন আইনে মামলা দেয়া শুরু করেছে ট্রাফিক পুলিশ। এর ফলে সড়কে আইন লঙ্ঘনকারীদের গুনতে হচ্ছে আগের চাইতে কয়েকগুন বেশি অর্থ। তবে পুলিশের পক্ষ থেকে জানা যায়, নতুন আইনে মামলা এখনও সীমিত আকারে দেয়া হচ্ছে।’

ইতোমধ্যে ডিএমপি ট্রাফিকের চারটি বিভাগের মধ্যে তিনটি বিভাগে নতুন আইনে মামলার কাজ শুরু করেছে। রাজধানীর কয়েকটি স্পটে এমন দৃশ্য চোখে পড়েছে। বিজয় সরণি মোড়ে উল্টো দিক থেকে আসা কয়েকটি মোটরসাইকেলকে মামলা দেন ট্রাফিক পশ্চিম বিভাগের সদস্যরা। নতুন আইন অনুযায়ী এজন্য তাদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ডে দণ্ডিত করা হয়েছে। 

পুলিশের সঙ্গে কথা বলে জানা গেছে,  নতুন আইনে মামলা ও জরিমানার বিষয়ে পুলিশ সদস্যদের সঙ্গে যাতে জনসাধারণের কোনো ভুল-বোঝাবুঝি না হয়, সে জন্য তারা বেশ কয়েকটি পদক্ষেপ নিয়েছেন। এরমধ্যে আইন লঙ্ঘনকারীর প্রথমে ভিডিও ধারণ করা হয়। পরে তাকে থামিয়ে আইনের বিষয়ে জানানো হয়। মামলা সংক্রান্ত আরও কিছু আলোচনার পরেই মূলত মামলাটি দেয়া হয়। 

আপাতত সীমিতভাবে মামলা দেয়ার কাজ চালানো হলেও ধীরে ধীরে পূর্ণাঙ্গভাবে মামলা ও জরিমানার কাজ চলবে বলে ট্রাফিক পুলিশের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]