ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯ ১ পৌষ ১৪২৬
ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯

এবার দুই বছর নিষিদ্ধ ভারতীয় ক্রিকেটার
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: সোমবার, ২ ডিসেম্বর, ২০১৯, ৮:০০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 40

এবার দুই বছর নিষিদ্ধ ভারতীয় ক্রিকেটার

এবার দুই বছর নিষিদ্ধ ভারতীয় ক্রিকেটার

প্রিন্স যাদব নামের ভারতীয় এক ক্রিকেটারের বয়স লুকিয়ে খেলার প্রমাণ মিলেছে। প্রিন্স রাম নিওয়াজ যাদব নামের দিল্লির এই ক্রিকেটারকে বয়স লুকানোর দায়ে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

বয়স লুকিয়ে অনূর্ধ্ব-১৯ পর্যায়ের ক্রিকেট চালিয়ে যাচ্ছিলেন প্রিন্স যাদব। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তদন্তে আসল বয়স বেরিয়ে আসায় ঘরোয়া ক্রিকেটে ২ বছর নিষিদ্ধ করা হয়েছে তাকে। ২০২০-২১ ও ২০২১-২২ ঘরোয়া মৌসুমে খেলতে পারবেন না তিনি।

বিসিসিআই-এর তদন্তে উঠে এসেছে, মাধ্যমিক পরীক্ষায় প্রিন্স যাদবের জন্ম তারিখ দেওয়া আছে ১০ জুন ১৯৯৬। কিন্তু দিল্লির ক্রিকেট অ্যাসোসিয়েশনে নিবন্ধনে তার জন্ম তারিখ ১২ ডিসেম্বর ২০০১। ডিডিসিএ’র পাঠানো ই-মেইলে বিসিসিআই জানিয়েছে, ‘দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশনের সঙ্গে নিবন্ধনে প্রিন্স যাদব জন্ম তারিখ দিয়েছে ১২ ডিসেম্বর ২০০১। কিন্তু তার বিরুদ্ধে বয়স চুরির অভিযোগ পাওয়ার পর তদন্তে নিশ্চিত হওয়া গেছে, মাধ্যমিক পরীক্ষায় তার জন্ম তারিখ ১০ জুন ১৯৯৬। স্পষ্টভাবেই বোঝা যাচ্ছে, প্রিন্স যাদব বয়স চুরি করেছেন।

শাস্তি হিসেবে তাকে দুই বছরের নিষেধাজ্ঞা দিয়েছে বিসিসিআই, ২০২০-২১ ও ২০২১-২২ মৌসুমে খেলতে পারবেন না। দুই বছরের নিষেধাজ্ঞা শেষেই কেবল তিনি ফিরতে ‍পারবেন সিনিয়র পর্যায়ের ক্রিকেটে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]