ই-পেপার শনিবার ২০ এপ্রিল ২০২৪
শনিবার ২০ এপ্রিল ২০২৪

অবশেষে সচল হচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশ: বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯, ৬:৩০ পিএম আপডেট: ০৪.১২.২০১৯ ৭:০৬ পিএম  (ভিজিট : ৫৯৫)
কাল থেকে সকল আবাসিক হল খুলছে
শিক্ষা কার্যক্রম শুরু হবে ৮ ডিসেম্বর

অনির্দিষ্ট কালের বন্ধ কাটিয়ে, এক মাস পর সচল হচ্ছে দেশের অন্যতম শীর্ষ উচ্চশিক্ষা প্রতিষ্ঠান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি)। বুধবার সন্ধ্যায় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেটের জরুরি সভায় এ সিধান্ত নেওয়া হয়।

সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী, ৫ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শিক্ষার্থীরা হলে প্রবেশ ও অবস্থান করতে পারবে। আর বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম শুরু হবে ৮ ডিসেম্বর থেকে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যালয়ের প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) রহিমা কানিজ বলেন, ‘শিক্ষা কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সিন্ডিকেট বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছেন।’

প্রায় এক মাস পর ক্যাম্পাস খোলার সিধান্তের পর শিক্ষার্থীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। শিক্ষার্থীদের একটি অংশ ক্যাম্পাস খোলার সিদ্ধান্তকে সাধুবাদ জানালেও অন্যরা মনে করছেন ক্যাম্পাস বন্ধ ও হল ভ্যাকেন্ট করার সিদ্ধান্ত অযৌক্তিক ছিল। প্রশাসনের খামখেয়ালিতে শিক্ষাজীবনের মূল্যবান সময় নষ্ট ও চাকুরির পরীক্ষার প্রস্তুতি গ্রহণে তারা ক্ষতিগ্রস্থ হয়েছে।

প্রসঙ্গত গত ৫ নভেম্বর উপাচার্যের অপসারণের দাবিতে আন্দোলনরত শিক্ষক শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার পর জরুরি সিন্ডিকেটে সভার মাধ্যমে ক্যাম্পাস অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close