ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯ ১ পৌষ ১৪২৬
ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯

ফরিদগঞ্জে সেচ প্রকল্প
পানি না কমায় শঙ্কায় ধান ও মাছ চাষি
ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 12

চাঁদপুরের ফরিদগঞ্জের ডাকাতিয়া নদীতে অতিমাত্রায় পানি থাকায় কমছে না নদীর পাশর্^বর্তী ব্যক্তি মালিকাধীন চরের পানিও। ফলে আসন্ন বোরো ধানের আবাদ ব্যাহত হচ্ছে। মাছ চাষিরাও পড়েছেন বিপাকে। কৃষকরা যথাসময়ে বীজতলা তৈরি করতে না পেরে পানি নিষ্কাশনের দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আবেদন জানিয়েছে। খোঁজ নিয়ে জানা যায়, চরগুদাড়া উত্তর, চরগুদাড়া দক্ষিণ, চরবসন্ত চর, কাতানিয়া চর, কলেজের চর, দক্ষিণ চরে মাত্রাতিরিক্ত পানি থাকায় ধান আবাদ অনিশ্চিত হয়ে পড়েছে। পানি নিঃষ্কাশনে পাউবির অবহেলায় কমছে না ডাকাতিয়া নদীর পানি। ফলে এখানকার চরগুলো জলাবদ্ধ হয়ে পড়ে আছে কয়েক মাস ধরে। ফলে ধান ও মাছ চাষ ব্যাহত হচ্ছে। প্রতিবছরই এই এলাকার কৃষকদের এমন ভোগান্তিতে পড়তে হয়।
কেরোয়া এলাকায় একটি চর পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. এমরান হোসেন মিয়াজী বলেন, পানি নিষ্কাশনের দাবি জানিয়ে ইতোমধ্যেই আমরা ইউএনও বরাবরে আবেদন দিয়েছি।
পানি উন্নয়ন বোর্ডের পানি ব্যবস্থাপনা ফেডারেশনের চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, অতিমাত্রায় পানি থাকার কারণে ধানের আবাদ করতে কৃষকের কষ্টের বিষয়টি অবগত হয়েছি। তবে গত দুদিনে পানি নিষ্কাশন করা হয়েছে। আরও পানি নিষ্কাশন করতে পানি উন্নয়ন বোর্ডের কার্যক্রম চলমান আছে।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]