ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯ ১ পৌষ ১৪২৬
ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯

শেয়ারবাজারে ১০ হাজার কোটি টাকা চেয়ে লিখিত প্রস্তাব
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 16

 
শেয়ারবাজারের জন্য ১০ হাজার কোটি টাকা চেয়ে লিখিত প্রস্তাব পাঠিয়েছে বাজার মধ্যস্থতাকারী প্রতিষ্ঠানের একটি দল। এতে ১০ হাজার কোটি টাকার ব্যবহার ও ফেরতের বিষয়ে বিস্তারিত তুলে ধরা হয়েছে। বুধবার আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলামের কাছে এ প্রস্তাব পাঠানো হয়েছে।
জানা গেছে, ২০ নভেম্বর বাজার মধ্যস্থতাকারী প্রতিষ্ঠানের একটি প্রতিনিধি দল সিনিয়র সচিব মো. আসাদুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করে। দলটি শেয়ারবাজারের জন্য ১০ হাজার কোটি টাকা দেওয়ার জন্য অনুরোধ করে। এর আলোকে সচিব টাকার ব্যবহার, ফেরত, সুদহার ইত্যাদি বিষয়ে বিস্তারিত চেয়ে প্রস্তাব দেওয়ার জন্য বলেন। এরই ধারাবাহিকতায় ওই প্রতিনিধি দলটি গতকাল সবিস্তারে লিখিত প্রস্তাব দিয়েছে।
শেয়ারবাজারের সহযোগিতায় ৬ বছরের জন্য ১০ হাজার কোটি টাকা চেয়ে প্রস্তাব করা হয়েছে, যা শেয়ারবাজারের সব মধ্যস্থতাকারী প্রতিষ্ঠানের মধ্যে বিতরণ করা হবে। এই টাকার বিপরীতে দ্বিতীয় বছর থেকে ৩ শতাংশ হারে সুদ দেওয়ার প্রস্তাব করা হয়েছে। আর চতুর্থ বছর থেকে আসলসহ সুদ প্রদানের প্রস্তাব করা হয়েছে। এক্ষেত্রে প্রথম বছর সুদ চার্জ না করার আহ্বান করা হয়েছে। ১০ হাজার কোটি টাকা শুধু শেয়ারবাজারের জন্যই ব্যবহার করা হবে বলেও লিখিত প্রস্তাব উল্লেখ করা হয়েছে, যা একটি বিশেষ অ্যাকাউন্টের মাধ্যমে পরিচালনা করা হবে। একই সঙ্গে ওই টাকার ব্যবহার নিয়ে নিয়মিত মনিটরিং করা হবে বলে জানানো হয়েছে।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]