ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯ ১ পৌষ ১৪২৬
ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯

শ্রীলঙ্কার নতুন কোচ আর্থার
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 22

শ্রীলঙ্কা জাতীয় দলের কোচ হিসেবে দেশটির ক্রিকেট বোর্ডের (এসএলসি) সঙ্গে দুই বছরের চুক্তিতে স্বাক্ষর করেছেন মিকি আর্থার। নতুন ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার, বোলিং কোচ ডেভিড স্যাকার এবং ফিল্ডিং কোচ শেন ম্যাকডারমট। এ তথ্য নিশ্চিত করে এসএলসি প্রধান কার্যনির্বাহী অ্যাশলি ডি সিলভা বলেন, ‘তারা প্রত্যেকে দুই বছরের চুক্তিতে কাজে যোগদান করবেন।’
শ্রীলঙ্কার নতুন কোচিং প্যানেলের যাত্রা শুরু হবে চলতি মাসের শেষে। আর্থারের কোচিংয়ে অধীনে লঙ্কানরা পাকিস্তানে খেলবে দুই ম্যাচ টেস্ট সিরিজ। অর্থাৎ চলতি বছরে যে পাকিস্তান দলের কোচের চাকরি হারিয়েছেন আর্থার, সেই দলের বিপক্ষেই শুরু হবে তার নতুন অধ্যায়। অপরদিকে এ সফরে ফ্লাওয়ারকে পাওয়া হচ্ছে না লঙ্কানদের। কারণ জিম্বাবুয়ের ক্রিকেট কিংবদন্তি কেবল ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলের ব্যাটিং কোচ।
এদিকে আর্থারের সঙ্গে চুক্তিবদ্ধ হলেও চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে এখনো সম্পর্ক ছিন্ন করতে পারেনি এসএলসি। বিশ^কাপসহ বেশ কয়েকটি সিরিজে দলের বাজে পারফরম্যান্সের পর হাথুরুকে গত আগস্টে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে সাবেক পেসার রমেশ রত্নায়েকেকে বেছে নিয়েছিল শ্রীলঙ্কা। তবে তার সঙ্গে সম্পর্ক ছিন্ন করার পথে লঙ্কান বোর্ডের সবচেয়ে বড় অন্তরায় চুক্তির শর্ত। এসএলসির সঙ্গে ২০২০ সালের শেষ পর্যন্ত চুক্তি আছে হাথুরুর। এর মধ্যে চুক্তি বাতিল করলে শর্ত অনুযায়ী তাকে ক্ষতিপূরণ হিসেবে দিতে হবে বড় অঙ্কের অর্থ।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]