ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯ ১ পৌষ ১৪২৬
ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯

জেসুসে জয় ম্যানসিটির
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 16

টানা দুই ম্যাচে হোঁচট খাওয়ার পর অবশেষে জয়ের ধারায় ফিরেছে ম্যানচেস্টার সিটি। মঙ্গলবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের জয়ের নায়ক গ্যাব্রিয়েল জেসুস। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের জোড়া গোলে বার্নলিকে ৪-১ ব্যবধানে হারিয়েছে পেপ গার্দিওলার দল।
মাঠ প্রতিপক্ষের হলেও ম্যাচজুড়ে দাপট ছিল ম্যানসিটির। বল দখল আর আক্রমণে ছিল একচেটিয়া আধিপত্য। সুফলটা তারা পায় প্রথমার্ধেই। ২৪ মিনিটে গার্দিওলার দল এগিয়ে যায় জেসুসের গোলে। একক প্রচেষ্টায় বার্নলির জাল কাঁপান এই ব্রাজিলিয়ান। দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে ফের জেসুস জাদু। ডান দিক থেকে সতীর্থ বের্নার্দো সিলভার দারুণ ক্রসে বল পেয়ে জোরালো ভলিতে নিজের দ্বিতীয় গোলটি করেন ২২ বছর বয়সী ফরোয়ার্ড। ৬৮ মিনিটে স্কোরলাইন হয় ৩-০। গোলদাতা রদ্রি হার্নান্দেজ।
৮৭ মিনিটে বার্নলির কফিনে শেষ পেরেকটি ঠুঁকে দেন রিয়াদ মাহরেজ। আলজেরিয়ার এই ফরোয়ার্ড লক্ষ্যভেদ করেন দূরপাল্লার শটে। এর দুই মিনিট পর স্বাগতিকদের সান্ত্বনাসূচক গোলটি করেন রবার্ট ব্র্যাডি (৪-১)। এ জয়ে ১৫ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠেছে ম্যানসিটি। এক ম্যাচ কম খেলে চ্যাম্পিয়নদের সমান ৩২ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে তৃতীয় স্থানে নেমে গেছে লেস্টার সিটি। ১৪ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে এখন পর্যন্ত আসরের একমাত্র অপরাজিত দল লিভারপুল।
এদিকে ম্যাচ শেষে জেসুসের প্রশংসায় গলা ফাটিয়েছেন গার্দিওলা। তিনি বলেন, ‘পজিশন, আক্রমণ, আত্মরক্ষায় সে অবিশ^াস্য। খুব চতুর। আমাদের খেলা এবং খেলোয়াড়রা কোথায় অবস্থান করছে সব দিক থেকে সে যথেষ্ট ভালো ছিল। দুর্দান্ত খেলোয়াড়, অনেক কম বয়সি এবং সে এই দেশকে খুব ভালোভাবে মানিয়ে নিয়েছে। সে এমন একজন যে প্রতিটি অনুশীলনে শিখতে, শুনতে চায়। সে প্রস্তুত। এজন্যই কোনো সমস্যা ছাড়াই তাকে আমরা বিবেচনায় রাখি।’




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]