ই-পেপার বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

খুলেছে তামাবিল সীমান্ত
প্রকাশ: শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯, ৩:৪১ পিএম  (ভিজিট : ২০৩)
সিলেটের তামাবিল সীমান্ত দিয়ে বাংলাদেশিরা শনিবার বেলা ১টার পর থেকে ভারতে প্রবেশ করতে পারছেন। এর আগে শুক্রবার নিরাপত্তাজনিত কারণে এ সীমান্ত দিয়ে বাংলাদেশিরা ভারতে যেতে পারেননি।

শনিবার বেলা ১টা থেকে বাংলাদেশি নাগরিকরা তামাবিল সীমান্ত দিয়ে ডাউকি হয়ে ভারতে প্রবেশ করছেন। সিলেটের তামাবিল ইমিগ্রেশন সূত্র সময়ের আলোকে এ তথ্য নিশ্চিত করেছে।

ওই সূত্র জানায়, বেলা ১টা থেকে যাত্রীরা ভারত যেতে পারছেন। ভারতীয় অভিবাসন কর্মকর্তারাও যাত্রী প্রবেশে বাধা দিচ্ছেন না।

এর আগে শুক্রবার ভারতের নাগরিকত্ব বিল নিয়ে উত্তেজনার পর মেঘালয়, আসাম ও ত্রিপুরা রাজ্যে কারফিউ জারির পর নিরাপত্তাজনিত কারণে বাংলাদেশিসহ অন্যান্য সকল বিদেশিদের সে দেশে প্রবেশে বাধা দেওয়া হচ্ছিল।

কোনো ঘোষণা ছাড়া আচমকা এই বাধায় বিপাকে পড়েন বাংলাদেশি পর্যটকেরা। আগে থেকে না জানায় শুক্রবার সকাল থেকে অনেক পর্যটক তামাবিলে জড়ো হন। বাংলাদেশের ইমিগ্রেশন থেকে তাদের ছেড়ে দেয়া হলেও ভারতীয় ইমিগ্রেশন আটকে দেয়। ফলে ভারতের ডাউকি থেকে ফিরে আসতে হয় তাদের।

শনিবার বেলা ১টার পর থেকে ভারতে প্রবেশে অনেকটা শিথিল হয়েছে। সিলেটের গোয়াইনঘাট উপজেলার তামাবিল স্থল বন্দর দিয়ে ডাউকি হয়ে সাধারণত ভারতের মেঘালয় রাজ্যে বেরাতে যান বাংলাদেশিরা।

শুক্রবার ছুটির দিন হওয়ায় পর্যটকদের ভিড় ছিলও তুলনামূলক বেশি। কিন্তু বৃহস্পতিবার থেকে মেঘালয়ের শিলংসহ কয়েকটি এলাকায় কারফিউ জারি করায় যাত্রীদের সেখানে যেতে দেয়া হয়নি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close