ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

সংবাদ সংক্ষেপ
প্রকাশ: সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম  (ভিজিট : ১৫০)
বৃৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত
অভয়নগর (যশোর) প্রতিনিধি : অভয়নগর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির আয়োজনে সপ্তম শ্রেণির ছাত্রছাত্রীদের মেধা যাচাইয়ে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে স্থানীয় নওয়াপাড়া শঙ্করপাশা সরকারি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে এই বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। উপজেলার ৪৬টি বিদ্যালয় থেকে সপ্তম শ্রেণির বাছাই করা ২১৪ জন শিক্ষার্থী এই পরীক্ষায় অংশ নেন। এর মধ্যে ছাত্র সংখ্যা ছিল ৭২ জন আর ছাত্রী সংখ্যা ছিল ১৪২ জন।
ক্যাম্পেইন অনুষ্ঠিত
কুবি প্রতিনিধি : কুমিল্লা বিশ^বিদ্যালয়ে ইউএন উইমেনের আয়োজনে দিনব্যাপী নারী উদ্যোক্তা মেলা, প্রদর্শনী বিতর্ক, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং খেলাধুলার মাধ্যমে প্রজন্ম সমতা বিষয়ক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। রোববার বিশ^বিদ্যালয়ের মুক্তমঞ্চে আলোচনা অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনব্যাপী এ ক্যাম্পেইনের শুরু হয়। বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী আহনাফ শাহরিয়ার রিকি ও আনিকা তাহসীন রাফা এবং ইউএন উইমেনের নুবাইরার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চেীধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউএন উইমেনের প্রোগ্রাম স্পেশালিস্ট জুয়েলিয়া প্যালোসি, নারীপক্ষের সমন্বয়ক তামান্না খান।
কাবাডি প্রতিযোগিতা
ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি : কিশোরগঞ্জের কুলিয়ারচরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপনে মুজিব বর্ষ-২০২০ উপলক্ষে বাংলাদেশ কাবাডি ফেডারেশন কর্তৃক জাতীয় স্কুল কাবাডি প্রতিযোগিতার (বালক ও বালিকা) উদ্বোধন করা হয়েছে। রোববার বেলা ১১টায় তিনটায় কুলিয়ারচর থানা সংলগ্ন মাঠে কাবাডি প্রতিযোগিতা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন কিশোরগঞ্জ-৬ ভৈরব-কুলিয়ারচর আসনের সংসদ সদস্য, বিসিবি ও এসিসি সভাপতি নাজমুল হাসান পাপন।
পাঠ নিকেতনের নির্বাচন
নড়াইল প্রতিনিধি : নড়াইলের মাইজপাড়া ইউনিয়নের ঐতিহ্যবাহী ভবেষ চন্দ্র পাঠ নিকেতনের নির্বাচন সম্পন্ন হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্তু ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। পাঠাগার সূত্রে জানা গেছে, পদাধিকার বলে ভবেষ চন্দ্র পাঠ নিকেতনের সভাপতি হবেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সহ-সভাপতি হবেন মাইজপাড়া ইউনিয়নের চেয়ারম্যান। ভোটে সাধারণ সম্পাদক পদে অমিত সাহা রাজা ২৬৯ ভোট পেয়ে নির্বাচিত হন। নির্বাচিত অন্যরা হলেন, সহ-সভাপতি রফিকুল ইসলাম, যুগ্ম-সম্পাদক সাহাব উদ্দিন সাগর, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক সবুর খান।
সার্জনদের জাতীয় সম্মেলন
পটুয়াখালী প্রতিনিধি : পটুয়াখালীর কুয়াকাটায় চর্মরোগ বিশেষজ্ঞ সার্জনদের অষ্টম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে কুয়াকাটার সিকদার রিসোর্ট অ্যান্ড ভিলাসের হল রুমে অ্যাসোসিয়েশন অফ কিউটেনিয়াস সার্জন্স অফ বাংলাদেশের উদ্যোগে সম্মেলনের উদ্বোধন করেন সংগঠনের চেয়ারপারসন অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ। শের-ই-বাংলা মেডিকেল কলেজের প্রাক্তণ অধ্যাপক ডা. মো. এম এ খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের প্রাক্তণ অধ্যাপক ডা. মো. এম এ ওয়াদুদ।
আর্থিক অনুদান
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিধবা ও ব্রেন টিউমারে আক্রান্ত এক অসহায় নারীকে রূপগঞ্জ ইউএনওর নিজস্ব তহবিল থেকে আর্থিক অনুদান দেওয়া হয়েছে। রোববার বিকাল ৩টার দিকে ইউএনওর কার্যালয়ে এ অনুদান দেওয়া হয়েছে। রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতাজ বেগম জানান, মুড়াপাড়া ইউনিয়নের মঙ্গলখালী এলাকার মৃত আয়নাল হোসেনের স্ত্রী নাজমা বেগম ব্রেন টিউমারে আক্রান্ত। আর্থিক অভাব অনটনের কারণে চিকিৎসা করাতে পারছেন না। আবেদনের প্রেক্ষিতে তাকে অনুদান দেওয়া হয়েছে।
মৃত্যুবার্ষিকী পালিত
পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি : অবিভক্ত বাংলার খ্যাতিমান সাহিত্যিক পাংশার কৃতি সন্তান মোহাম্মাদ এয়াকুব আলী চৌধুরীর ৭৯তম মৃত্যুবার্ষিকী যথাযগ্য মর্যাদায় পলিত হয়েছে। রোববার এয়াকুব আলী চৌধুরী স্মৃতি পাঠাগারের সভাপতি ও পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে পৌরশহরের মাগুড়া ডাঙ্গীতে এয়াকুব আলী চৌধুরীর মাজারে পুষ্পস্তবক অর্পণ, মাজার জিয়ারত, আলোচনা ও দোয়া অনুষ্ঠানের মধ্য দিয়ে মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।
মানবতার দেওয়াল
তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি : মানুষ মানুষের জন্য সেøাগানকে সামনে নিয়ে গরিব দুস্থদের ১ হাজার শীতবস্ত্র দেওয়ার লক্ষ্যে সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১-এর আওতাধীন তাড়াশ জোনাল অফিসে তৈরি করা হয়েছে মানবতার দেওয়াল। রোববার সকালে শীতার্তদের জন্য মানবতার দেওয়াল উদ্বোধন করেন তাড়াশ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) মুহাম্মাদ আশরাফ উদ্দিন খান। এ সময় তাড়াশ পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের এজিএম মো. রাব্বুল হাসান, কো-অর্ডিনেটর এসএম সজিব, জুনিয়র ইঞ্জিনিয়ার এসএম কামাল, সহকারী জুনিয়র ইঞ্জিনিয়ার শরিফ হোসেন ও ওয়ারেরিং পরিদর্শক মো. জহুরুল ইসলামসহ সকল কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close