ই-পেপার মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪
মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

সুন্দরগঞ্জে করোনা উপসর্গ নিয়ে আরও এক নারীর মৃত্যু
প্রকাশ: মঙ্গলবার, ২৬ মে, ২০২০, ৭:১১ পিএম  (ভিজিট : ১৯৬)
গাইবান্ধার সুন্দরগঞ্জে করোনা উপসর্গ নিয়ে আরও এক নারীর (৪৫) মৃত্যু হয়েছে। এ ঘটনায় ওই নারীর নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ।

সোমবার (২৫ মে) ঈদের দিন রাতে উপজেলার সর্বানন্দ ইউনিয়নের পশ্চিম বাছহাটী (রামগঞ্জ বাজার) গ্রামের স্বামীর বাড়িতে তার মৃত্যু হয়।

মঙ্গলবার (২৬ মে) দুপুরে উপজেলা দাফন কমিটি ওই নারীকে জানাজা শেষে কবরস্থ করেন। এ ঘটনায় ওই বাড়িসহ আশেপাশের আরো ১৪টি বাড়ি লকডাউন করেছে স্থানীয় প্রশাসন।

স্থানীয়রা জানায়, গত ২৪ মে গভীর রাতে ঢাকা থেকে গ্রামের বাড়িতে ফেরেন ওই নারী। করোনার উপসর্গ নিয়ে বাড়ি ফিরলেও তা গোপন রাখে পরিবারের লোকজন। ওই নারী কয়েকদিন থেকে সর্দি, জ্বর, শ্বাসকষ্ট ও গলা ব্যথায় ভুগছিলেন। অসুস্থ অবস্থায় ঢাকা থেকে পিকআপ ভ্যানে করে এলাকায় আসেন তিনি।

গতকাল সন্ধ্যায় ওই নারীর শারীরিক অবস্থার অবনতি ঘটে। পরে রাত সাড়ে ১২টার দিকে নিজ বাড়িতে মারা যান তিনি। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান উপজেলা প্রশাসন।

স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী গিয়ে ওই নারীর নমুনা সংগ্রহ করেন। এরপর ওই নারীর লাশ দাফন করা হয়। ওই নারী ঢাকায় ভিক্ষা করতেন বলে জানা গেছে।

এদিকে, ওই নারীর মৃত্যুর পর পরিবার ও আত্মীয় স্বজনরা বাড়ি থেকে পালিয়ে যায়।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গিয়ে ওই নারীর দাফন সম্পন্ন করেন। উপজেলা দাফন কমিটি গিয়ে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে সমাহিত করেছেন। পরিবারের লোকজনের নমুনা সংগ্রহ করে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আশরাফুজ্জামান সরকার বলেন, উপসর্গ নিয়ে মারা যাওয়া ওই নারীর লাশ দাফন করা হয়েছে। মারা যাওয়ার পরপরই রাতেই তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রমেক হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়। এ ঘটনায় ১৪ বাড়ি লকডাউন করা হয়েছে বলেও জানান তিনি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close