ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ৯ জুলাই ২০২০ ২৪ আষাঢ় ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ৯ জুলাই ২০২০

ত্রাণ নিয়ে মানুষের দ্বারে দ্বারে যুবলীগ নেতা সোহেল পারভেজ
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শনিবার, ৬ জুন, ২০২০, ১২:০৯ এএম আপডেট: ০৬.০৬.২০২০ ১২:১১ এএম | অনলাইন সংস্করণ  Count : 817

সোহেল পারভেজ ছুটে চলছেন দিনরাত। নেই থামা, নেই বিশ্রাম। করোনায় কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের দ্বারে দ্বারে পৌঁছে দিচ্ছেন ত্রাণ সামগ্রী। খাবার আর নিত্য প্রয়োজনীয় জিনিসের অভাবে যাতে কারও কষ্ট পেতে না হয় সেজন্য নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছেন যুবলীগের এ কেন্দ্রীয় নেতা।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য সোহেল পারভেজ বিশ্ববিদ্যালয় এলাকায় গড়ে তুলেছেন ‘স্ট্যান্ড ফর হাঙ্গার’ নামক একটি সংগঠন। একঝাঁক উদ্যমী, স্বেচ্ছাসেবীদের নিয়ে গড়ে ওঠা এই সংগঠন থেকে জাবি এলাকায় যতো অসহায়, নিম্ন আয়ের মানুষ আছে তাদের তালিকা তৈরি করেছেন। বিশ্ববিদ্যালয়ের রিকশা চালক থেকে শুরু করে চায়ের দোকানি, বাদ পড়েনি কেউই এ তালিকা থেকে। ধারাবাহিকভাবে প্রত্যেকের বাড়িতে সোহেল পারভেজ পৌঁছে দিয়েছেন দুইমাসের খাদ্য ও নিত্য প্রয়োজনীয় সামগ্রী।

শুধু তা-ই নয়, নিজ এলাকা নরসিংদীর রায়পুরায়ও ত্রাণ নিয়ে ছুটে গেছেন তিনি। রোজায় ইফতার সামগ্রী, ঈদের আগে ঈদ উপহারসহ প্রয়োজনীয় জিনিস নিয়ে হাজির হয়েছেন। ঈদের পর থেকে আবার নতুন উদ্যমে শুরু করেছে ত্রাণ বিতরণের এ কাজ।

যুবলীগের সাবেক কেন্দ্রীয়  নেতা সোহেল পারভেজ এ বিষয়ে সময়ের আলোকে বলেন, ‘করোনায় অনেক মানুষ অসহায় হয়ে পড়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে এবং যুবলীগের সম্মানিত চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিলের আহ্বানে আমি এ কাজ চালিয়ে যাচ্ছি। আমি মনে করি, সারাদেশে যুবলীগের সদস্যরা যেভাবে মানুষের পাশে দাঁড়াচ্ছে, তাতে এই দুর্যোগে সাধারণ মানুষের জীবন যাপন কঠিন হবে না।’

তিনি আরও বলেন, ‘করোনার এই সঙ্কটে মানুষের পাশে দাঁড়ানো আমাদের মানবিক দায়িত্ব। বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি যারা করেন, তাদের মাঝে এ দায়িত্ববোধের শিক্ষা আছে। আমি সবসময় চেষ্টা করছি, এ শিক্ষাকে কাজে লাগাতে। আর সেজন্যই করোনা আতঙ্ক আমাকে কখনোই দমিয়ে দিতে পারেনি। আমি মনে করি- সচেতনতা,  দৃঢ় মনোবল ও আত্মবিশ্বাসের মধ্য দিয়েই করোনা মোকাবেলা করা সম্ভব। আর সাধ্যমতো সাধারণ মানুষের পাশে দাঁড়ালে শুধু করোনা না, এর চাইতেও বড় বিপর্যয়ে আমাদের কিছু হবে না ইনশাআল্লাহ।’

ছাত্রজীবন থেকে রাজনীতির সঙ্গে জড়িত সোহেল পারভেজ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রলীগের দায়িত্ব পালন করেছেন। ছাত্রত্ব শেষ করে তিনি যুবলীগের রাজনীতির সঙ্গে যুক্ত হয়ে পড়েন। যুবলীগের সর্বশেষ কমিটির তিনি  কেন্দ্রীয় সহ-সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। জাবির সিনেটে বিপুল ভোটে নির্বাচিত হয়ে প্রতিনিধিত্ব করছেন তিনি। পাশাপাশি সামাজিক, সাংস্কৃতিক কর্মকাণ্ডেও তার অংশগ্রহণ সরব। বিভিন্ন সংগঠনের পৃষ্ঠপোষক ও   শীর্ষ পদে থেকে নেতৃত্ব দিচ্ছেন। মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য সবসময় নিবেদিত হয়ে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন এ যুবনেতা।








সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]