ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২ জুলাই ২০২০ ১৮ আষাঢ় ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ২ জুলাই ২০২০

মোহাম্মদ নাসিমের ব্রেন স্ট্রোক, অস্ত্রোপচার সফল
রয়েছেন নিবিড় পর্যবেক্ষণে
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ৬ জুন, ২০২০, ১২:০০ এএম আপডেট: ০৬.০৬.২০২০ ২:৪১ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 11

করেনাভাইরাসে আক্রান্ত সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। চিকিৎসাধীন শুক্রবার ভোররাতে তার ব্রেন স্ট্রোক হয়। এ কারণে জরুরি অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে। তাকে ৪৮ ঘণ্টার জন্য নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) পর্যবেক্ষণে রাখা হয়েছে।
শুক্রবার মোহাম্মদ নাসিমের ব্যক্তিগত সহকারী ও বনানী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর মোশাররফ হোসেন বলেন, অপারেশন সফল হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। তাকে (মোহাম্মদ নাসিম) আইসিইউতে রাখা হয়েছে। আগামী ৪৮ ঘণ্টা তাকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হবে।
মোহাম্মদ নাসিমের ছেলে সাবেক সংসদ সদস্য তানভীর শাকিল জয় সময়ের আলোকে জানান, গত বৃহস্পতিবার তার বাবার অবস্থার উন্নতি হয়েছিল। শুক্রবার তাকে কেবিনে নেওয়ার কথা ছিল। ভোররাতে হঠাৎ করে ব্রেন স্ট্রোক করায় তার অবস্থা খারাপ হয়ে যায়। তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়ার পরিকল্পনা থাকলেও তা সম্ভব হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফোনে চিকিৎসক ও আমার সঙ্গে কথা বলেছেন এবং বাবার খোঁজখবর নিয়েছেন। তিনি সবার কাছে দোয়া চান বাবার সুস্থতার জন্য ।
রক্তচাপজনিত সমস্যা নিয়ে ১ জুন রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। ওই দিনই তার করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর থেকে ওই হাসপাতালে তিনি চিকিৎসাধীন।
মোহাম্মদ নাসিম আওয়ামী লীগের সভাপতিমÐলীর সদস্য। আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের মুখপাত্রও তিনি।
২০১৪ সালের সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পান মোহাম্মদ নাসিম। এর আগে ১৯৯৬-২০০১ সালের আওয়ামী লীগ সরকারের সময় একাধিক মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন তিনি।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]