ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ৯ জুলাই ২০২০ ২৪ আষাঢ় ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ৯ জুলাই ২০২০

মাদ্রাসা শিক্ষককে অপমান
বরিশালের সেই চেয়ারম্যান সহযোগীসহ গ্রেফতার
নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশ: শনিবার, ৬ জুন, ২০২০, ১২:০০ এএম আপডেট: ০৬.০৬.২০২০ ২:৪৮ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 15

মেহেন্দিগঞ্জের মাদ্রাসা শিক্ষককে জুতার মালা পরিয়ে অপমান ও নির্যাতনের ঘটনায় জড়িত ইউনিয়ন চেয়ারম্যানকে গ্রেফতার করা হয়েছে। জেলা ডিবি পুলিশের একটি টিম তাকে বৃহস্পতিবার রাতে মুলাদী উপজেলা থেকে গ্রেফতার করে। একই সঙ্গে স্থানীয় দড়িচর খাজুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান মোস্তফা রাঢ়ীর ক্যাডার হিসেবে পরিচিত সাবেক মেম্বার সাত্তার সিকদারকেও গ্রেফতার করা হয়েছে।
শুক্রবার সকালে এদের দুজনকে শিক্ষক নিপীড়ণের মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে মেহেন্দিগঞ্জ থানার পুলিশ। আলোচিত এ ঘটনায় চেয়ারম্যানসহ এ নিয়ে তিনজনকে গ্রেফতার করা হলো। একই অভিযোগে বুধবার সকালে চেয়ারম্যানের আরেক সহযোগী বজলু আকনকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে পুলিশ। এর আগে বৃহস্পতিবার সকালে চেয়ারম্যান মোস্তফা রাঢীসহ ৯ জনকে অভিযুক্ত করে থানায় একটি মামলা করেন লাঞ্ছিত শিক্ষক শহীদুল ইসলাম  ওরফে আলাউদ্দিন হুজুর।
উল্লেখ্য, মেহেন্দিগঞ্জে দড়িচর খাজুরিয়া ইউনিয়নের স্থানীয় দাখিল মাদ্রাসার শিক্ষার্থীদের উপবৃত্তির অর্থ আত্মসাতের অভিযোগ এনে শহীদুল ইসলাম আলাউদ্দিন নামের শিক্ষককে সালিশ বিচারের মুখোমুখি করেন চেয়ারম্যান মোস্তফা রাঢী। এতে তাকে দোষী সাব্যস্ত করে ৫০ হাজার টাকা জরিমানা করা হলে শিক্ষক তা দিতে অপারগতা প্রকাশ করেন। তখন চেয়ারম্যান ও তার ক্যাডাররা শিক্ষকের গলায় জুতার মালা পরিয়ে ভিডিও ধারণ শাস্তি দেয় এবং তা সবার উপস্থিতিতে কার্যকরও করে। এই নির্যাতনের একটি ভিডিওচিত্র রাত নাগাদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে শুরু হয় তোলপাড়। এ বর্বোরচিত ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি সমান্তরালভাবে জড়িতদের গ্রেফতার দাবি জানান অসংখ্য ফেসবুক ব্যবহারকারী।
উদ্ভ‚ত পরিস্থিতিতে শিক্ষক নির্যাতনে জড়িতদের গ্রেফতার করতে রাতেই অভিযান শুরু করে মেহেন্দিগঞ্জ থানার পুলিশ।
পুলিশ ও স্থানীয় একাধিক সূত্র জানায়, গ্রেফতার আতঙ্কে চেয়ারম্যান ও সাবেক মেম্বার সাত্তার সিকদার মুলাদী উপজেলার একটি বাসায় আত্মগোপন করেছিল। গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের একটি টিম সেখানে বৃহস্পতিবার সন্ধ্যার দিকে হানা দেয়। এক পর্যায়ে তাদের গ্রেফতার করে নিয়ে যাওয়া হয় মুলাদী থানায়। পরে সেখান থেকে রাতে তাদের মেহেন্দিগঞ্জে নিয়ে যায় পুলিশ।
জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম সময়ের আলোকে বলেন, চেয়ারম্যান ও সাবেক মেম্বারকে হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করলে তারা শিক্ষককে বেইজ্জতি করার অভিযোগ স্বীকার করেছে। শিক্ষক আলাউদ্দিনের করা মামলায় শুক্রবার তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে নেওয়া হলে বিচারক তাদের কারাগারে পাঠিয়েছেন।







এই ক্যাটাগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]