ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ৬ জুলাই ২০২০ ২২ আষাঢ় ১৪২৭
ই-পেপার সোমবার ৬ জুলাই ২০২০

করোনা সচেতনতায় সাড়া ফেলেছে সৌরভের ভিডিও
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শনিবার, ৬ জুন, ২০২০, ১০:১৮ এএম | অনলাইন সংস্করণ  Count : 430

বর্তমানে পৃথিবীতে এক অজানা আতঙ্কের নাম কোভিড ১৯। যার সংক্রমণে পুরো পৃথিবী আজ ধরাশায়ী। ডব্লিউএইচও এর এক তথ্য অনুসারে জানা যায়,সচেতনতাই হচ্ছে এই ভাইরাসের প্রধান হাতিয়ার।এরই ধারাবাহিকতায় প্রথম থেকেই নানা ভাবে মানুষকে সচেতন করতে এগিয়ে এসেছেন টেলিভিশন সাংবাদিক সৌরভ ইমাম।

মার্চের শুরুর দিকে পথশিশু ও  শ্রমজীবী মানুষদেরকে সচেতনতার লক্ষ্যে হাত ধোয়া কর্মসূচি ও সাবান বিতরণ করেন। এছাড়া তার এই উদ্যোগে সাধুবাদ জানিয়ে এগিয়ে এসেছিলেন সিদ্ধিরগঞ্জ থানা প্রেসক্লাবের অন্যান্য সাংবাদিকরাও। কিন্তু এর কিছুদিন পরেই সারাদেশব্যাপী লকডাউন এর ঘোষণা দেন সরকার। এর ফলে ঘর থেকে বের হওয়ার সুযোগ না থাকায় পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন অঙ্গনের তারকাদের দিয়ে করোনায় করণীয় ও সর্তকবার্তা দিয়ে মানুষকে অনুপ্রাণিত করেছেন তিনি।

পাশাপাশি ভিডিওবার্তা ও করোনার সর্বশেষ আপডেট নিয়ে বিশ্বের বিভিন্ন দেশ থেকে একুশে টেলিভিশনের এ রিপোর্টারের সঙ্গে যোগ দিচ্ছেন প্রবাসীরাও।

উপস্থাপক ও মিডিয়া ব্যক্তিত্ব সৌরভ ইমামের ভিডিওগুলো এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সাড়া ফেলেছে। জাতীয় ক্রিকেট তারকা রুবেল হোসেন, চিত্রনায়ক ইমন, বাপ্পী, অভিনেতা ফজলুর রহমান বাবু, সঙ্গীতশিল্পী ঐশীকে নিয়ে একটি ভিডিও চিত্র নির্মাণ করেন তিনি।

এতে বিভিন্ন অঙ্গণের তারকারা করোনায় সম্মুখ যোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। তার ফেসবুকে করোনা নিয়ে মতবিনিময় করেছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট ও মোহাম্মদ আশরাফুলসহ অনেক তারকারা।

করোনার সময়ে জীবনের ঝুঁকি নিয়ে চিকিৎসা দেয়া ডাক্তারদের অনুপ্রানিত করে ভিডিওগুলোতে কথা বলেছেন তারকারা। একইভাবে করোনাকালে সেনাবাহিনী, পুলিশের আন্তরিকতা ও ঝুঁকিপূর্ণ কর্মকাণ্ডে মানুষকে সেবা দেয়ায় তাদেরকে সাধুবাদ জানিয়েছেন তারকারা।

তাছাড়া করোনার নানা তথ্য দিয়ে দেশবাসীকে সহায়তা করাসহ নানা কর্মকাণ্ডে সাংবাদিকদের সম্পৃক্ত থাকায় ধন্যবাদ জানানো হয়েছে সাংবাদিকদেরও।

এ ব্যাপরে সৌরভ ইমাম জানান, করোনার আগে দেশ-বিদেশের ভ্রমণ বিষয়ক ভিডিও ছাড়াও গান ও ফানি ভিডিও নির্মাণ করে দর্শকদের আনন্দ দেয়ার চেষ্টা করেছি।

তবে করোনার এ সময়ে স্বাভাবিকভাবেই ঘরের বাইরে যাওয়ার সুযোগ নেই। লকডাউনের আগে করোনা নিয়ে একাধিক ভিডিও বানিয়ে মানুষকে সচেতন করার চেষ্টা করেছি।

অসহায় মানুষদের পাশে থেকেছি। কিন্তু লকডাউনের কারণে এখন ঘর থেকে বের হওয়ার সুযোগ নেই। তাই ঘরে বসেই ডিজিটাল প্লাটফর্মে ভিডিও নির্মাণ করে মানুষকে সচেতন করার চেষ্টা করছি। বিভিন্ন অঙ্গনের তারকারা তার ডাকে সাড়া দেয়ায় তাদেরও ধন্যবাদ জানান তিনি।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রবাসী বাংলাদেশীরাও যোগ দিচ্ছেন সৌরভের সঙ্গে। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইতালি, সেইন্ট কিটস, সুইডেন ও নিউজিল্যান্ড থেকে সাংবাদিকরাও ভিডিও ও তথ্য পাঠিয়েছেন সৌরভের ফেসবুকে।

দেশগুলোর করোনা পরিস্থিতির আপডেটের পাশাপাশি প্রাকৃতিক সৌন্দর্য অনেককেই মুগ্ধ করছে। করোনার সময় শেষ হলে আবারও আগের মতো দেশ-বিদেশ ঘুরে ভিডিও নির্মাণ করবেন বলেও জানান সৌরভ।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]