ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২ জুলাই ২০২০ ১৮ আষাঢ় ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ২ জুলাই ২০২০

করোনা আতঙ্কে ধারাভাষ্যকে ‘বিদায়’ বললেন বয়কট
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: রোববার, ৭ জুন, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 7

যেভাবে মহামারি আকার ধারণ করেছে করোনাভাইরাস তাতে ভয় না পেয়ে উপায় নেই। তবে জিওফি বয়কটের ভয়ের মাত্রাটা একটুই বেশিই। তাইতো করোনা আতঙ্কে ধারাভাষ্যকে ‘বিদায়’ বললেন জনপ্রিয় এই ধারাভাষ্যকার।
লম্বা সময় ধরে ভালো লাগার কাজের সঙ্গে জড়িত বয়কট। প্রায় ১৪ বছর ধরে  গেল বিবিসির টেস্ট ম্যাচ বিশেষজ্ঞ (বিবিসি টিএমএম) ধারাভাষ্যকার দলের সঙ্গে যুক্ত ছিলেন ইংল্যান্ডের সাবেক এই কিংবদন্তি অধিনায়ক। যার ধারাভাষ্যে যেকোনো টেস্ট ক্রিকেটের রোমাঞ্চ বেড়ে যেত শতগুণ। এতে স্বাভাবিকভাবেই দর্শক পর্যায়ে দারুণভাবে প্রশংসনীয় ছিলেন বয়কট।
গত গ্রীষ্মে বিবিসির সঙ্গে চুক্তি শেষ হয়েছে সাবেক ইংলিশ ক্রিকেটারের। তবে চাইলে চুক্তি নবায়নের মাধ্যমে দায়িত্ব পালন করতে পারতেন তিনি। কিন্তু করোনা মহামারীতে আর ঝুঁকি নিতে চান না ৭৯ বছর বয়সি সাবেক এই ব্যাটসম্যান। এই টুইট বার্তায় ধারাভাষ্য থেকে অবসরের ঘোষণায় বয়কট বলেন, ‘১৪ বছরের অসাধারণ ক্যারিয়ারের জন্য আমি বিবিসি টেস্ট ম্যাচ স্পেশাল কমেন্ট্রি টিমকে ধন্যবাদ জানাই। আমি এই যাত্রা দারুণ
উপভোগ করেছি।’
জনপ্রিয় এই ক্রিকেট বিশেষজ্ঞ আরও যোগ করেন, ‘ক্রিকেটকে আমি আরও ভালোবেসেছি। আমি তাদেরকেও ধন্যবাদ জানাতে চাই যারা আমার ধারাভাষ্য উপভোগ করেছে। সবমিলিয়ে এই যাত্রা খারাপ ছিল না। বিবিসির সঙ্গে আমার চুক্তি গত গ্রীষ্মেই শেষ হয়েছে। আমি চালিয়ে যেতে পারতাম এটা। তবে আমাকে বাস্তবতা নিয়ে ভাবতে হবে। নিজের সঙ্গে সৎ থাকতে হবে। কোভিড-১৯ আমাদের দুই পক্ষের সিদ্ধান্তকে সহজ করেছে।’
কোভিড-১৯ ভাইরাসের কারণে সবচেয়ে বেশি ঝুঁকিতে বয়স্ক লোকরা। এ ছাড়া ভয় বেশি হার্ট, কিডনি এবং অ্যাজমা রোগীদের নিয়েও। এতেই বেশি আতঙ্কিত বয়কট। কেননা, ইংল্যান্ডের হয়ে ১০৮ টেস্টে ৮ হাজার ১১৪ রান করা বয়কটের হার্টে বাইপাস সার্জারি হয়েছে চারবার এবং সবশেষ ২০১৮ সালে। তাই আবেগে না ভেসে বাস্তবতার পক্ষে থাকা ইয়র্কশায়ারের সাবেক এই ক্রিকেটার ধারাভাষ্যকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছে।
বয়কট বলেন, ‘কয়েকমাস আগেই আমার বাইপাস হয়েছে। আমার বয়স এখন ৭৯। এই বয়সে সারাদিন ধারাভাষ্য দেওয়া ঝুঁকিপূর্ণ। যদিও যাদের সঙ্গে ধারাভাষ্য দেই, তারা আমার বন্ধু। আমি তাদের সবাইকে পছন্দ করি।’ আগামী মাসে ঘরের মাঠে উইন্ডিজ এবং পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ আয়োজনের জন্য পুরোদমে প্রস্তুতি নিচ্ছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এই সিরিজের মধ্যে দিয়ে লম্বা বিরতি শেষে মাঠে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। কিন্তু তার আগেই ধারাভাষ্য থেকে সরে দাঁড়ালেন বয়কট।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]