ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১০ জুলাই ২০২০ ২৬ আষাঢ় ১৪২৭
ই-পেপার শুক্রবার ১০ জুলাই ২০২০

প্রয়াত নাসিমকে নিয়ে ফেসবুকে ‘কটূক্তি’ করায় শাবি শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা
শাবি প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ১৫ জুন, ২০২০, ৯:০২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 108

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘কটূক্তি করে স্ট্যাটাস’ দেয়ার অভিযোগে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

অভিযুক্ত শিক্ষার্থী মাহির চৌধুরী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষে (সেশন ২০১৬-১৭) অধ্যয়নরত। এছাড়াও তিনি বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সাথেও সম্পৃক্ত।

সোমবার দুপুরে জালালাবাদ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন।

জানা যায়, গত শনিবার তিনি তার ফেসবুক ওয়ালে সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে একটি স্ট্যাটাস দেন। পরবর্তীতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা স্ট্যাটাসটির সমালোচনা করে তার শাস্তি দাবি করেন।

স্ট্যাটাসটি দেয়ার কিছুক্ষণ পরেই ওই শিক্ষার্থী তার ফেসবুক ওয়াল থেকে এটি মুছে ফেলেন এবং এজন্য ক্ষমা প্রার্থনা ও দুঃখ প্রকাশ করেন।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অকিল উদ্দিন বলেন, ইশফাকুল হোসেন বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে মামলা করেছেন। ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি (মামলা নম্বর-৫) নথিভুক্ত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন বলেন, যখন বিষয়টি ফেসবুকে এসেছে তখন অনেকে তার ওপর বিক্ষুব্ধ হয়েছে। তারা বলেছে,  তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে। তাই আমরা ব্যবস্থা নিয়েছি। সার্বিক বিষয়ে উপাচার্য স্যার নির্দেশনা দিয়েছেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]