ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১০ জুলাই ২০২০ ২৬ আষাঢ় ১৪২৭
ই-পেপার শুক্রবার ১০ জুলাই ২০২০

জাবির হলে ছাগল পালন, প্রাধ্যক্ষের বিরুদ্ধে সমালোচনার ঝড়
জাবি প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ১৭ জুন, ২০২০, ৪:২৪ পিএম | অনলাইন সংস্করণ  Count : 94

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বন্ধ রয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। এ অবস্থায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সালাম-বরকত হলের প্রাধ্যক্ষ অধ্যাপক আলী আজম তালুকদারের হলে ছাগল পালনের বিতর্কিত কাণ্ডে সমালোচনার মুখে পড়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

কোরবানির ঈদকে উপলক্ষ করে তিনি কিছু ছাগল কিনে এনেছেন। এসব ছাগল তিনি বিশ্ববিদ্যালয়ের শহীদ সালাম বরকত হলের ভিতরে, হল কর্মচারীদের দ্বারা লালন পালন করছেন। হলের ভিতর ছাগল পালনের কারণে হলের ভিতরের পরিবেশ নোংরা ও তীব্র দুর্গন্ধ তৈরী হয়েছে। এছাড়া হলের ভিতরের বিভিন্ন শোভা বর্ধন বৃক্ষ নষ্ট করছে ছাগল।

নাম প্রকাশে অনিচ্ছুক শহীদ সালাম বরকত হলের একজন প্রহরী বলেন, ছাগলগুলো প্রভোস্ট স্যারের। হলের প্রহরীরা শিফটভিত্তিক যখন দায়িত্ব পালন করেন, তারাই প্রভোস্ট স্যারের নির্দেশে নিয়মিত পরিচর্যার দায়িত্ব পালন করেন। আবাসিক হলে ছাগল পালন করায় এ নিয়ে সামাজিক মাধ্যমে তীব্র সমালোচনা করেছেন শিক্ষার্থীরা।

এ ছাড়া সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, প্রভোস্ট কোয়ার্টারে অধ্যাপক আলী আজম পাঁচটি ছাগল, ১৩টি পাতিহাঁস, একটি রাজহাঁস ও দুটি দেশি মুরগি পালন করছেন। আর কোয়ার্টারের ভেতরে একটি পুকুর খনন করে তাতে মাছ চাষ করছেন। আর এসবের দেখভাল করেন হলেরই কর্মচারীরা।

হলে ছাগল পালনের বিষয়ে হলটির প্রভোস্ট অধ্যাপক আলী আজম তালুকদার বলেন, হলে ছাগলের যে ছবি ফেসবুকে ছড়িয়েছে, সেটি আমার ছাগল কিনা তা আমি বলতে পারব না। তবে আমি হলে না, কোয়ার্টারে, হাঁস-মুরগি পালন করি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের স্টেট অফিসের ভারপ্রাপ্ত পরিচালক উদ্যান তত্ত্ববিদ মো. নুরুল আমিন বলেন, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে– হলে কিংবা কোয়ার্টারে সব ধরনের গবাদিপশু পালন নিষিদ্ধ।




এই ক্যাটাগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]