ই-পেপার বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

৯ হাজার পিস ইয়াবা ও হেরোইন মামলা
আগের দিন আসামির জামিন মঞ্জুর, পরদিন বাতিল
প্রকাশ: বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০, ৯:২৯ পিএম আপডেট: ১৮.০৬.২০২০ ৯:৩২ পিএম  (ভিজিট : ৫৬২)
৯ হাজার পিস ইয়াবা ও ১০০ গ্রাম হেরোইন উদ্ধারের অভিযোগে করা মামলায় এক আসামির জামিন মঞ্জুরের পরদিনই তা বাতিল করেছেন আদালত।

বৃহস্পতিবার রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার বিশেষ জজ আদালত-৬ (ভার্চুয়াল কোর্টের) বিচারক আল আসাদ মোহাম্মদ আসিফুজ্জামান আসামি এনায়েতুল্লাহের জামিন বাতিলের আদেশ দেন।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পিপি মঞ্জুর মওলা চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ১৭ জুন আসামির পক্ষে তার আইনজীবী জামিন শুনানি করেন। তিনি রাষ্ট্রপক্ষকে এ বিষয়ে অবহিত করেননি। তাছাড়া তারা আদালতকে জানিয়েছে আসামি অসুস্থ। কিন্তু সে মর্মে কোনো কাগজপত্র দাখিল করেনি। এ অবস্থায় আমরা আসামির জামিন বাতিলের আবেদন করি। শুনানি শেষে আদালত আসামির জামিন বাতিলের আদেশ দেন।

বিচারক জামিন মঞ্জুরের আদেশে উল্লেখ করেন, মামলাটিতে এ আসামিসহ ৬ জনকে অভিযুক্ত করে ২০১৮ সালের ১১ আগস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। এর আগে একই বছরের ১৯ মে আসামিদের আটক করা হয়। এ আসামির বিরুদ্ধে ইয়াবা ও হেরোইন রাখার অভিযোগ রয়েছে।

এজাহারে হেরোইন উদ্ধারের পরিমাণ আনুমানিক বলে উল্লেখ আছে। অভিযোগপত্রে আসামির বিরুদ্ধে আগে কোনো অপরাধের বিবরণ নেই।

মামলার অপর ৫ আসামি এরই মধ্যে বিভিন্ন আদালত থেকে জামিন পেয়েছেন। আসামি দুই বছরের বেশি সময় কারাগারে রয়েছেন।

আইনজীবী উল্লেখ করেছেন, আসামি অসুস্থ হয়ে করোনাভাইরাসে সংক্রমণের আশঙ্কায় রয়েছেন। দীর্ঘ হাজতবাস এবং মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে মামলার পরবর্তী বিচার অনিশ্চিত বিবেচনায় আসামির জামিন মঞ্জুর করা হলো।

উল্লেখ্য, ২০১৮ সালের ১৯ মে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে ১০ হাজার পিস ইয়াবা এবং ১০০ গ্রাম হেরোইনসহ ছয় আসামিকে গ্রেফতার করে পুলিশ। একই বছরের ১১ আগস্ট আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়।

অভিযোগপত্র থেকে জানা যায়, মামলার ৬ আসামির মধ্যে এনায়েতুল্লাহর কাছ থেকেই ৯ হাজার পিচ ইয়াবা এবং ১০০ গ্রাম হেরোইন উদ্ধার করে পুলিশ। অপর পাঁচ আসামির কাছ থেকে এক হাজার পিচ ইয়াবা উদ্ধার করা হয়।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close