ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১০ জুলাই ২০২০ ২৬ আষাঢ় ১৪২৭
ই-পেপার শুক্রবার ১০ জুলাই ২০২০

বর্ণবিদ্বেষের বিরুদ্ধে আন্দোলনে কোকাকোলা
সময়ের আলো অনলাইন
প্রকাশ: রোববার, ২৮ জুন, ২০২০, ৮:৫৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 70

বর্ণবাদ বিরোধী আন্দোলনে যোগ দিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক বহুজাতিক পানীয় কোম্পানি কোকাকোলা। এ লক্ষ্যে কোম্পানিটি ৩০ দিনের জন্য সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের বিজ্ঞাপন দেওয়া বন্ধ রেখেছে।

বিজ্ঞাপন বন্ধ রাখার কারণ হিসেবে জানানো হয়েছে, এ সময়ের মধ্যে তারা বিশ্লেষণ করে দেখবে, তাদের কোনো বিজ্ঞাপনের বিষয়বস্তু বর্ণবাদে ইন্ধন যোগাচ্ছে কি না।

বিজ্ঞাপন বন্ধ রাখার ব্যাপারে কোকাকোলার প্রধান নির্বাহী কর্মকর্তা জেমস কুইয়েন্সি বলেছেন, ‘এ ব্যাপারে কোকাকোলা স্বচ্ছ থাকতে চায়। যে কোনো ধরনের বিদ্বেষের বিরুদ্ধে কোকাকোলা। আমাদের বিজ্ঞাপন পর্যালোচনা করার জন্যই আমরা ৩০ দিন সামাজিক যোগাযোগমাধ্যমে তা বন্ধ রাখব।’

প্রসঙ্গত, ইতোমধ্যে বিশ্বের বহু নামিদামি কোম্পানি বর্ণবাদকে উস্কানি দেয়, এমন বিজ্ঞাপন বন্ধ করে দিচ্ছে। এর  মধ্যে ইউনিলিভার সিদ্ধান্ত নিয়েছে লিপটন টি এবং বেন অ্যান্ড জেরি আইসক্রিমেরে বিজ্ঞাপন ফেসবুক থেকে প্রত্যাহার করে নেবে।

ইতোমধ্যে ফেসবুক কর্তৃপক্ষও সিদ্ধান্ত নিয়েছে, বড় একটি অংশের বিজ্ঞাপন তারা বন্ধ করে দেবে। অর্থাৎ বড় অংশের বিজ্ঞাপনের কোথাও না কোথাও কোনো না কোনোভাবে যে বর্ণবাদের ছোঁয়া রয়েছে তা কার্যত মেনে নেওয়া হয়েছে। জানা গেছে, এরই মধ্যে ফেয়ার অ্যান্ড লাভলি তার নামের থেকে ফেয়ার শব্দটি বাদ দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে। 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]