ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ৪ জুলাই ২০২০ ২০ আষাঢ় ১৪২৭
ই-পেপার শনিবার ৪ জুলাই ২০২০

ট্রাম্পের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি ইরানের
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ৩০ জুন, ২০২০, ১২:০০ এএম আপডেট: ৩০.০৬.২০২০ ৩:৫৬ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 21

জেনারেল কাশেম সোলায়মানি হত্যায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন ইরানের একটি আদালত। সোমবার এই গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম আলজাজিরা।
কয়েক মাস আগে দেশটির সামরিক বাহিনীর অভিজাত শাখা কুদস ফোর্সের প্রধান জেনারেল কাশেম সোলায়মানিকে বাগদাদ বিমানবন্দরের কাছে ড্রোন হামলা চালিয়ে হত্যার দায়ে ট্রাম্পের বিরুদ্ধে এই গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।
ইরানের সংবাদ সংস্থা আইএসএনএ বলছে, ট্রাম্প ছাড়া আরও দুই ডজনেরও বেশি মার্কিন কর্মকর্তার বিরুদ্ধে খুন এবং সন্ত্রাসবাদের অভিযোগ এনেছে মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের অন্যতম প্রতিদ্ব›দ্বী ইরান।
তেহরানের প্রসিকিউটর আলী আলকাসিমেহর বলেছেন, গত ৩ জানুয়ারি ড্রোন হামলা চালিয়ে জেনারেল কাশেম সোলায়মানিকে হত্যার সঙ্গে ট্রাম্প ছাড়া আরও ৩০ জনের বেশি মার্কিন কর্মকর্তা জড়িত। তাদের বিরুদ্ধে খুন এবং সন্ত্রাসবাদের অভিযোগ আনা হয়েছে।
ট্রাম্প ছাড়া অন্য অভিযুক্তদের শনাক্ত করা হয়েছে কি না সে ব্যাপারে জানাতে পারেননি আলকাসিমেহর। তবে ইরানি এই প্রসিকিউটর জোর দিয়ে বলেছেন, ট্রাম্পের ক্ষমতার মেয়াদ শেষ হওয়ার পরও তারা এই মামলা চালিয়ে যাবেন।
এ ব্যাপারে তাৎক্ষণিকভাবে ফ্রান্সের লিঁওভিত্তিক পুলিশের আন্তর্জাতিক সংস্থা ইন্টারপোলের মন্তব্য পাওয়া যায়নি। আলকাসিমেহর বলেন, ট্রাম্প এবং অন্যদের বিরুদ্ধে রেড নোটিস জারি করতে ইন্টারপোলের কাছে অনুরোধ জানিয়েছে ইরান।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]