ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১১ আগস্ট ২০২০ ২৭ শ্রাবণ ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ১১ আগস্ট ২০২০

সানচেজ ঝলকে ইন্টারের জয় : এসপিএএলের সঙ্গে মিলানের ড্র
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০, ৪:৫১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 73

অ্যালেক্সিস সানচেজের পেনাল্টি সহ অসাধারণ নৈপুন্যে সিরি এ লীগ থেকে অবনমনের পথে থাকা ব্রেসিয়াকে বুধবার ৬-০ গোলে হারিয়েছে ইন্টার মিলান। তাদের নগর প্রতিপক্ষ এসি মিলান এদিন ড্র করেছে এসপিএএলের সঙ্গে।

সানসিরোতে অনুষ্ঠিত সিরি এ লীগের ম্যাচের ৫ মিনিটের মধ্যেই সানচেজের যোগান থেকে ভলিতে গোল করে ইন্টারকে এগিয়ে দেন অ্যাশলে ইয়ং। এর পর ২০ মিনিটে ভিক্টর মসেসের ফাউল থেকে পাওয়া পেনাল্টি গোলে পাঠিয়ে ইন্টারকে দ্বিগুন ব্যবধানে পৌছে দেন চিলিয়ান ফরোয়ার্ড সানচেজ।

বিরতির ঠিক আগ মুহর্তে ৪৫ মিনিটে ডানিলো ডিঅ্যাম্ব্রোসিও’র জোড়ালো শটের বল লক্ষ্যভেদ করলে ৩-০ গোলের ব্যবধান রচনা করে ইন্টার। বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৩ মিনিটে সানচেজের ফ্রি কিকের বলে দর্শনীয় হেডে গোল করেন রবার্তো গ্যাগলিয়ারডিনি (৪-০)।

টটেহ্যাম থেকে ফিরে এদিন ইন্টারের হয়ে প্রথম গোলের দেখা পান ক্রিস্টিায়ান এরিকসন। ৮৩ মিনিটের সময় জেসি জরোনেনের যোগান থেকে ফাঁকায় বল পেয়ে জালে জড়ান তিনি (৫-০)। ম্যাচের শেষ বাঁশি বাজার ২ মিনিট আগে এ্যান্টনিও ক্যান্ড্রেভা কর্নার থেকে নীচু শটে গোল করলে ৬-০ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে ইন্টার মিলান।

এই জয়ের ফলে লীগের শির্ষ পয়েন্টধারী জুভেন্টাসের সঙ্গে আট পয়েন্টের ব্যবধানে চলে এসেছে ইন্টার। লীগে এখনো ৯টি করে ম্যাচ বাকী রয়েছে তাদের। খেলা শেষে ইন্টারের কোচ এ্যান্টনিও কন্টে বলেন,‘ আমরা হাওয়ায় পা রেখেছি। একটি গোলও যে হজম করতে হয়নি সেটিই ইতিবাচক দিক। ’

ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ধারে ইন্টারে আসা সানচেজের এটি ছিল লীগে চতুর্থ ম্যাচ। কন্টে বলেন,‘ মানসম্পন্ন খেলার কারনেই তাকে এখানে নিয়ে এসেছি। তবে দুর্ভাগ্যজনক ভাবে আমরা তাকে দীর্ঘ সময়ের জন্য পাচ্ছি না।’ এই মৌসুম শেষেই শেষ হয়ে যাবে তার ধার চুক্তির মেয়াদ।

এই হারের ফলে ১৪ ম্যাচে অপরাজিত থাকা ব্রেসিয়া এখনো অবনমন থেকে ৮ পয়েন্ট দূরত্বে অবস্থান করছে।

এদিকে দুই গোলে পিছিয়ে পড়ার পরও শেষ পর্যন্ত এসপিএএলের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে এসি মিলান। ম্যাচের ইনজুরি টাইমে ইন্টারকে আত্মঘাতি গোল উপহার দিয়ে সমতায় আনেন প্রতিপক্ষ এসপিএএলের ফুটবলার ফ্রান্সেস্কো ভিসারি।

এর আগে মাত্তিয়া ভ্যালটি ও সার্জিও ফ্লোচারির গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় এসপিএএল। তন্মধ্যে ১৩ মিনিটের প্রথম গোলের পর ৩০ মিনিটের দ্বিতীয় গোলটি ছিল দুর্দান্ত। আনুমানিক ৩০ গজ দূর থেকে অসাধারণ এক শটে গোলটি করেছেন ফ্লোচারি। কিন্তু থিও হার্নান্দেজকে মামুলি এক আঘাতের জেরে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় স্বাগতিক তারকা মার্কো ডিয়ালেসান্দ্রোকে।

হাঁটুর ইনজুরির কারণে মাঠের বাইরে কাটানো জøাটান ইব্রাহিমোভিচ এই ম্যাচে বদলী হিসেবে মাঠে নেমেছিলেন। কিন্তু তিনি গোল না পেলেও আরেক বদলী খেলোয়াড় রাফায়েল লিও ৭৯ মিনিটে একটি গোল পরিশোধ করলে আশায় বুক ভাঁধে এসি মিলান। আর ইনজুরি টাইমের আত্মঘাতি গোলে কপাল পুড়ে এসপিএএলের। এরই মধ্যে অবশ্য মেজাজ হারিয়ে দুই দুইবার হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় স্বাগতিক কোচ লুইজি ডি বিয়াজিওকে।

বুধবার অনুষ্ঠিত লীগের অন্য ম্যাচে সাসুলো ৩-১ গোলে ফিওরেন্টিনাকে, হেলাস ভেরোনা ৩-২ গোলে পারমাকে ও সাম্পদোরিয়া ২-১ গোলে লেচ্চেকে পরাজিত করেছে। আর ১-১ গোলে ড্র হয়েছে বোলেনিয়া ও কাগলিয়ারির মধ্যকার ম্যাচ। বাসস




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]