ই-পেপার শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

সৌদি মিসর থেকে ফিরল ৫৫৫ জন
অক্টোবরে কানাডা রুটে বিমানের ফ্লাইট
প্রকাশ: শনিবার, ৪ জুলাই, ২০২০, ১২:০০ এএম  (ভিজিট : ৯৭)
সৌদিতে ওমরা করতে গিয়ে করোনায় আটকে গিয়েছিলেন অনেক বাংলাদেশি প্রবাসী। তাদের মধ্যে গতকাল ভোরে বিমানের একটি বিশেষ দেশে ফিরেছেন ৪১৫ বাংলাদেশি। অন্যদিকে একই দিন সকালে মিসরের কায়রো থেকে আরও ১৪০ বাংলাদেশি ফিরেছেন। তাদের বহনকারী পৃথক দুটি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।
বিমানবন্দর সূত্র জানায়, সৌদিতে গিয়ে আটকা পড়া ৪১৫ জন বাংলাদেশি দেশে ফিরেছেন। তারা সবাই জেদ্দাফেরত সবাই হেলথ ও করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে ফিরেছেন। তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। অন্যদিকে গতকাল সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পৃথক একটি ফ্লাইটে মিসরের কায়রোর উদ্দেশে দেশ ছেড়েছেন ১৪০ বাংলাদেশি।
এদিকে চলতি বছরের অক্টোবরে ঢাকা থেকে কানাডায় ফ্লাইট পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছে রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্স বিমান বাংলাদেশ। দেশটির টরোন্টো শহরে যাবে বিমানের এই ফ্লাইট। এ ছাড়া ফ্লাইটটিতে নিউইয়র্ক বা যুক্তরাষ্ট্রের যেকোনো রুটের যাত্রীরাও যেতে পারবেন। সেক্ষেত্রে বিমান বাংলাদেশের হয়ে যাত্রীদের নিউইয়র্ক পৌঁছে দেবে এয়ার কানাডা।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোকাব্বির হোসেন বলেন, কানাডার সঙ্গে আমাদের এয়ার এগ্রিমেন্ট অনুযায়ী উইন্টার শিডিউলে (অক্টোবর) টরেন্টোতে ফ্লাইট চালু করা হবে। বাংলাদেশ থেকে কোনো যাত্রী নিউইয়র্ক বা আমেরিকার যেকোনো জায়গায় যেতে চাইলে টরেন্টো হয়ে যেতে পারবেন। এয়ার কানাডার চুক্তি অনুসারে তারা টরেন্টো থেকে নিউইয়র্ক বা যুক্তরাষ্ট্রের যেকোনো ডেস্টিনেশনে নিয়ে যাবে। আমরা শুধু ঢাকা থেকে টরেন্টো পর্যন্ত যাত্রী পৌঁছে দেব। যুক্তরাষ্ট্রের ফ্লাইটের টাকা বিমানের কাছেই একবারে পরিশোধ করতে হবে। এ বিষয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মুহিবুল হক সাংবাদিকদের জানান, ১৫ অক্টোবরের পর থেকে এ ফ্লাইট শুরু হতে পারে। এ ছাড়া জাপানের ফ্লাইট চালুর প্রতি নেওয়া হচ্ছে।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close