ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১১ আগস্ট ২০২০ ২৭ শ্রাবণ ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ১১ আগস্ট ২০২০

মেসি ও রোনালদো জুটিবদ্ধ হয়ে খেলার সুযোগ সৃষ্টি হয়েছে : রিভালদো
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শনিবার, ৪ জুলাই, ২০২০, ১১:৪৪ পিএম | অনলাইন সংস্করণ  Count : 116

বর্তমান সময়ে ক্লাব ফুটবলের দুই কিংবদন্তী ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। এক সময় দু’জনই স্প্যানিশ লা লীগার দুই জায়ান্ট ক্লাবের হয়ে গোটা বিশ্বে দ্যুতি ছড়িয়েছেন। তবে মেসি বর্তমানে লা লীগা মাতালেও রোনালদো উড়ে গেছেন ইতালিতে। খেলছেন জুভেন্টাসের হয়ে।

ইতোমধ্যে সফল একটি অধ্যায় শেষ করে রিয়াল মাদ্রিদ ছেড়ে গেছেন পর্তুগাল সুপার স্টার রোনালদো। যোগ দিয়েছেন ইতালীয় জায়ান্ট জুভেন্টাসে। তবে এখনো বার্সেলোনাতেই থেকে গেছেন আর্জেন্টাইন সুপার স্টার মেসি। তিনি কাতালান ক্লাব ছেড়ে যাচ্ছেন বলে বেশ কয়েকবার গুঞ্জন উঠলেও প্রতিবারেই তা বাস্তবে দেখা যায়নি। বার্সাতেই থেকে গেছেন তিনি। ক্লাবটির হয়ে সম্প্রতি ৭০০ গোলের মাইলফলকও রচনা করেছেন মেসি।

তবে সেই বার্সাতেই এখন কেমন জানি বিরহের সুর বেজে উঠেছে। কদিন আগেও মেসি বর্তমান ক্লাবে থেকে যাচ্ছেন বলে খবর প্রকাশিত হয়েছে গণমাধ্যমে। সেই লক্ষ্যে বার্সার সঙ্গে নতুন চুক্তির আলাপ আলোচনাও শুরু করেছিলেন মেসি। কিন্তু মাঝ পথেই তা থমকে গেছে। তিনি নতুন চুক্তির আলোচনা বন্ধ করে দিয়েছেন বলেও স্থানীয় গণ মাধ্যমের রিপোর্টে বলা হয়েছে।

শুক্রবার স্প্যানিশ রেডিও ক্যাদেনা সার দাবি করেছে বার্সেলোনার সঙ্গে চুক্তি নবায়নের আলোচনা থামিয়ে দিয়েছেন মেসি। ২০২১ সালে বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবার পর তিনি কাতালানিয়া ছাড়ছেন বলে ও ইঙ্গিত দেয় স্টেশনটি ।

রেডিওটিতে বলা হয়, সর্বশেষ ২০১৭ সালে বার্সেলোনার সঙ্গে চুক্তি করা মেসি ও তার বাবা হোর্হে ওই চুক্তি নবায়নের বিষয়ে আলোচনা শুরু করছিলেন। কিন্তু হঠাৎ করেই তাদের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, কাম্প ন্যুয়ে আর থাকতে চান না মেসি।

রিপোর্টে আরো বলা হয় গণমাধ্যমের কিছু রিপোর্টে বিরক্ত ও ক্ষুব্ধ মেসি। গত কয়েক মাসে গণমাধ্যমের খবরে তুলে ধরা হয়েছে যে ক্লাবের অনাকাঙ্খিত কিছু ঘটনার পেছনে মেসির হাত আছে। যেমন জানুয়ারিতে সাবেক কোচ আরনেস্টো ভালদারদের ছাঁটাই এবং বর্তমানের দলের মান নিয়েও নাকি হতাশ তিনি।

রেডিওটির এমন খবরের প্রেক্ষিতে মেসি বা তার প্রতিনিধি কিংবা বার্সেলোনার পক্ষ থেকে কোনো মন্তব্য আসেনি। গত মাসে ৩৩ বছর পূর্ণ করা মেসি তিন দিন আগে মঙ্গলবার আ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ৭০০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন। অধিনায়কের বিশেষ প্রাপ্তির ম্যাচে ২-২ গোলে ড্র করলে শিরোপা লড়াইয়ে পিছিয়ে পড়ে বার্সেলোনা। বৃহস্পতিবার গেটাফেকে ১-০ গোলে হারিয়ে কাতালানদের চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে গেছে রিয়াল মাদ্রিদ।

অতীতে স্বল্পভাষী হিসেবে পরিচিত মেসিকে গত কয়েক বছর ধরে অন্য রূপে দেখা যাচ্ছে। ক্লাবের নানা সমস্যার বিষয়েও প্রকাশ্যে কথা বলতে দেখা গেছে তাকে। গত জানুয়ারিতে ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর এরিক আবিদাল দাবি করেন, ভালদারদের সময় ফুটবলারদের অনেকে মাঠে শতভাগ দেননি। ইনস্টাগ্রামে তার এমন মন্তব্যের কড়া সমালোচনা করেন মেসি। পরিস্থিতি সামাল দিতে দুজনের সঙ্গে আলোচনায় বসতে হয়েছিল ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউকে।
আবার গত ফেব্রুয়ারিতে, মুন্ডো ডিপোর্তিভোকে দেওয়া সাক্ষাৎকারে মেসি ঘোষণা দিয়েছিলেন, এবারের চ্যাম্পিয়ন্স লিগ জেতার সামর্থ্য নেই বার্সেলোনার। এপ্রিলে করোনা ভাইরাসের মাহামারির কারণে বোর্ড খেলোয়াড়দের বেতন কর্তনের যে সিদ্ধান্ত নিয়েছিল তারও সমালোচনা করেছিলেন মেসি। এইসব ঘটনা মেসির বার্সা ছাড়ার গুজবে আরো বেশী ডালপালা ছড়াচ্ছে। এটিকে ভিত্তি করেই মেসি রোনালদোর জুটি বাঁধার সুযোগ রয়েছে বলে মন্তব্য করেছেন বার্সেলোনার সাবেক কিংবদন্তি ফুটবলার রিভালদো। তার মতে জুভেন্টাস চাইলেই রোনালদো-মেসি জুড়ি গড়তে পারবে।
স্প্যানিশ রেডিও ক্যাদেনা সারকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি জানি এত সব গুঞ্জনের মাঝে অনেকে কল্পনা করছে জুভেন্টাসে মেসি-রোনালদোর জুটি হবে। আমারও বিশ্বাস এটা সম্ভব। একবার ভাবুন, মেসি-রোনালদো এক দলের হয়ে খেলছেন। এটা যদি সত্যিই হয় তাহলে বিধ্বংসী এক কাজ হবে।’

তবে অর্থনৈতিকভাবে জুভেন্টাসের সামর্থ্য কতটুকু। রোনালদোকে দলে ভেড়ানোর দুই মৌসুম পরেই মেসিকেও তারা দলে ভেড়াতে পারবে কিনা সেটি নিয়ে রয়েছে যথেষ্ঠ সন্দেহ। অবশ্য জবাবটাও দিয়েছেন রিভালদো। তিনি বলেন, যদি এই বিধ্বংসী চুক্তিটি হয়ে যায়, তবে আমি বিশ্বাস করি জুভেন্টাস অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হবে না। কারণ লিওনেল মেসিকে দলে ভেড়ানো মানে জুভেন্টাসের অর্থনৈতিক চুক্তিও বৃদ্ধি পাবে এবং বিজ্ঞাপনদাতারা আরও বেশি হুমড়ে পড়বে।’
৩৪ বছর লিওনেল মেসি যদি সত্যিই ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নেন তাহলে তার পেছনে বার্সেলোনার দায়টাই বেশি বলে মনে করছেন রিভালদো। অবশ্য কেবল জুভেন্টাসের সম্ভবনার কথাই তিনি বলেননি সেই সঙ্গে মেসির ম্যানচেস্টার সিটিতে পাড়ি জমানোর সম্ভবনার কথাও জানিয়েছেন এই কিংবদন্তি। রিভালদো মনে করেন মেসি যে মাপের খেলোয়াড় তাতে ৩৪ বছর বয়সেও প্রিমিয়ার লিগের মতো কঠিন লিগে নিজের সামর্থ্যরে সবটুকু দিতে পারবেন। বাসস




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]