ই-পেপার বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪
বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

কুমারখালী জিকে ক্যানেল সংলগ্ন ১৫  কিলোমিটার সড়কের বেহাল দশা
প্রকাশ: রবিবার, ৫ জুলাই, ২০২০, ১২:০০ এএম  (ভিজিট : ১২৬)
কদমে কদমে গর্ত। কোথাও কোথাও যেন ডোবা। সামান্য বৃষ্টিতেই জমে পানি। মাঝে মাঝে রাস্তার দুপাশ ভাঙা। গাড়িতে উঠলেই ঝাঁকুনি আর ঝাঁকুনি। প্রতিদিইন উল্টে যায়, ভেঙে যায় মাল ও যাত্রীবাহী গাড়ি। বিকল হয়ে পড়ে থাকে যানবহন। চলাচল করতে গিয়ে সুস্থ মানুষও অসুস্থ যায়। আর অসুস্থ মানুষের কথা বলাই বাহল্য। সব মিলিয়ে বেহাল এবং মৃত্যুফাঁদে পরিণত হয়েছে কুষ্টিয়ার কুমারখালী উপজেলাধীন দক্ষিণাঞ্চলীয় পাঁচটি ইউনিয়নবাসীর সবচেয়ে গুরুত্বপূর্ণ জিকে ক্যানেল সংলগ্ন সান্দিয়ারা বাজার থেকে লাহিনীপাড়া পর্যন্ত ১৫ কিলোমিটার সড়ক।
জানা গেছে, উপজেলার দক্ষিণাঞ্চলীয় যদুবয়রা, চাপড়া, বাগুলাট, চাদপুর ও পান্টি ইউনিয়নবাসীর রাজধানী ও জেলা শহরে যোগাযোগের একমাত্র রাস্তা এটি। এছাড়াও পার্শ্ববর্তী ঝিনাইদহ জেলার শৈলক‚পা উপজেলাবাসীও তাদের নিত্য প্রয়োজন মেটাতে ব্যবহার করে এই রাস্তাটি। এ অঞ্চলের মানুষ এই রাস্তা দিয়েই পার্শ্ববর্তী আরও একটি জেলা মাগুরায় যাওয়া আসা করে। ফলে এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার যানবহন ও মানুষের চলাচল। কিন্তু কর্তৃপক্ষের উদাসীনতা ও জনপ্রতিনিধিদের অবহেলায় রাস্তাটি নির্মাণের পর আর কোনোদিন সংস্কারের মুখ দেখেনি। ফলে সৃষ্টি হয়েছে ব্যাপক খানাখন্দ, রাস্তার দুপার ভেঙে চলে গেছে। জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে মানুষ। এতে প্রায় প্রতিদিনই সংঘটিত হচ্ছে সড়ক দুর্ঘটনা।
রাস্তা দিয়ে চলাচলকারী অটোচালক আমিরুল ইসলাম বলেন, আমি প্রতিদিন যদুবয়রা থেকে লাহিনী পর্যন্ত অটো গাড়ি চালিয়ে জীবিকা নির্বাহ করি। রাস্তায় শত শত গর্ত, কোথাও বা পুকুরের মতো। বৃষ্টি হলেই জমে পানি। রাস্তার পিচ ঢালাই অনেক আগেই উঠে গেছে, ২০ মিনিটের পথ যেতে ৪০-৫০ মিনিট সময় লাগে। প্রায়ই অটোসহ অন্য গাড়ি উল্টে যায়, যাত্রী আহত হয়। মানুষ ভয়ে গাড়িতেই উঠতে চায় না।
আন্য একজন গাড়িচালক আনিসুর রহমান বলেন, এই রাস্তা দিয়ে একজন সুস্থ মানুষ কুষ্টিয়া পর্যন্ত যাওয়া-আসা করলে অসুস্থ হয়ে যায়, আর কোনো অসুস্থ মানুষ এই রাস্তা দিয়ে যেতেই চায় না।
এই রাস্তা দিয়ে যাতায়াতকারী একজন ট্রাকচালক বলেন, মালবোঝাই গাড়ি মাঝে মাঝে গর্তে আটকে থাকে, ভেঙে যায়। চরম ভোগান্তি পোহাতে হয়। তিনি আরও বলেন, এই রাস্তাটি সংস্কার হওয়া অতি জরুরি।
উপজেলা প্রকৌশলী মাহবুব আলম বলেন, জিকে ক্যানাল সংলগ্ন রাস্তাটির সান্দিয়ারা থেকে লাহিনী কুমারখালীর অংশ ১৫ কিলোমিটার। ৫. ৫ মিটার কার্পেটিং এবং সোল্ডারসহ মোট ৭.৩২ মিটার চওড়া করার জন্য ১৫ কোটি ৭ লাখ ৪৯ হাজার ৮৫৩ টাকা প্রক্কালিত ব্যয় ধরে কাজ শুরু হয়েছিল। কিন্তু করোনাভাইরাস মহামারির কারণে কাজ বন্ধ আছে।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close