ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১৪ আগস্ট ২০২০ ৩০ শ্রাবণ ১৪২৭
ই-পেপার শুক্রবার ১৪ আগস্ট ২০২০

গণস্বাস্থ্য কেন্দ্রকে ডেকেছে ঔষধ প্রশাসন
সময়ের আলো অনলাইন
প্রকাশ: রোববার, ৫ জুলাই, ২০২০, ১১:৪৪ এএম | অনলাইন সংস্করণ  Count : 72

গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট ইস্যুতে প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের আলোচনার জন্য ডেকেছে ঔষধ প্রশাসন অধিদফতর। আজ (৫ জুলাই) এই মিটিং অনুষ্ঠিত হবে। 

শনিবার রাতে তথ্যটি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ও কোভিড-১৯ র‌্যাপিড ডট ব্লট কিট প্রকল্পের সমন্বয়ক ডা. মুহিব উল্লাহ খোন্দকার।

তিনি বলেন, কিটের ব্যাপারে আলোচনা করতে ওষুধ প্রশাসন অধিদপ্তরের নিকট আমরা একটা অ্যাপয়েন্টমেন্ট শিডিউল চেয়েছিলাম। তারা সেই শিডিউল দিয়েছেন। 

এর আগে আজ গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর বরাত দিয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জাতীয় ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু বলেন, গণস্বাস্থ্য কেন্দ্রের আপডেটেড অ্যান্টিবডি কিটের তথ্য-উপাত্ত জানতে কর্মকর্তাদের রোববার ডেকেছেন ওষুধ প্রশাসনের মহাপরিচালক। আগামীকাল ওষুধ প্রশাসন অধিদপ্তর যদি কিটের অনুমতি দেয়, তাহলে ১৫ দিনের মধ্যে জনগণের জন্য ৫০০০ অ্যান্টিবডি কিট তৈরি করা হবে। গবেষকরা ইতোমধ্যে ওষুধ প্রশাসনের নির্দেশিকা বজায় রেখে অ্যান্টিবডি কিট আপডেট করেছে। সে জন্য ওষুধ প্রশাসন তাদের বৈজ্ঞানিক নথি উপস্থাপন করতে আমন্ত্রণ জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গবেষক দলের প্রধান বিজ্ঞানী ড. বিজন কুমার শিলের সঙ্গে কথা বলে জানা যায়, কিটের সংবেদনশীলতা আরো বৃদ্ধি করা হয়েছে। এখন কিটটি অ্যান্টিবডিটিকে আরো দক্ষতার সঙ্গে শনাক্ত করতে পারবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]