ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ৫ আগস্ট ২০২০ ২১ শ্রাবণ ১৪২৭
ই-পেপার  বুধবার ৫ আগস্ট ২০২০

করোনার বাধা অতিক্রম করেই দেশের উন্নয়ন অব্যাহত রাখতে হবে - তাজুল
সময়ের আলো অনলাইন
প্রকাশ: রোববার, ৫ জুলাই, ২০২০, ১১:৪২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 17

করোনার বাধা অতিক্রম করেই দেশের উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যেতে হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

তিনি আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে পরিবেশ সুরক্ষায় রাজধানীতে ঢাকা ওয়াসার সায়েদাবাদ পানি শোধনাগার ফেজ-৩ এলাকায় বৃক্ষরোপন কর্মসূচীতে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান।

তাজুল ইসলাম বলেন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দুরত্ব বজায় রেখে সরকারের দিকনির্দেশনা অনুসরণ করে দেশের উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখতে হবে।

তিনি বলেন, ‘‘অনেক প্রতিকূলতার মধ্যেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশ উন্নতির পথে এগিয়ে যাচ্ছিল। কিন্তু সারাবিশ্বে করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় অন্যান্য দেশের মতো আমাদের উন্নয়ন কর্মক্রমও ব্যাহত হচ্ছে। আমাদের থেমে থাকলে চলবে না, নানা প্রতিকূলতা মোকাবেলা করেই সামনের দিকে এগিয়ে যেতে হবে।”
স্থানীয় সরকার মন্ত্রী বলেন, সারাদেশে লাখ লাখ খেটে খাওয়া মানুষের জীবিকা নির্বাহের জন্য বিভিন্ন অর্থনৈতিক কর্মকান্ড চালু রাখা প্রয়োজন। আর সরকার সে কাজটিই করে যাচ্ছে।

রাজধানীর মানুষের কাছে বিশুদ্ধ পানি পৌঁছে দিতে ঢাকা ওয়াসা প্রতিজ্ঞাবদ্ধ বলে উল্লেখ করে তিনি বলেন, দেশে লকডাউন ও সাধারণ ছুটি ঘোষনার পরও ঢাকা ওয়াসার কর্মকর্তা-কর্মচারীরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছে। আর এভাবেই ঝুঁকি নিয়ে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে।

করোনাভাইরাসের এই প্রতিকূল অবস্থার মধ্যে নিয়মিত পানির বিল পরিশোধ করায় নগরবাসীকে ধন্যবাদ জানান মন্ত্রী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচারক তাকসিম এ খান উপস্থিত ছিলেন।

এই পানি শোধনাগারে মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে প্রাথমিকভাবে ৫শ’ গাছের চারা রোপণ করা হচ্ছে। তবে প্রকল্প এলাকায় এই বৃক্ষরোপন কর্মসূচী অব্যাহত থাকবে। বাসস




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]