ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ৫ আগস্ট ২০২০ ২০ শ্রাবণ ১৪২৭
ই-পেপার  বুধবার ৫ আগস্ট ২০২০

সাংবাদিক নির্যাতক চেয়ারম্যানের জামিন লাভ
সাংবাদিক শরীফের অবস্থা আশঙ্কাজনক
জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা
প্রকাশ: সোমবার, ৬ জুলাই, ২০২০, ১১:৩৪ এএম আপডেট: ০৬.০৭.২০২০ ১১:৩৯ এএম | অনলাইন সংস্করণ  Count : 331

আটকের ২৪ ঘন্টা না পেরোতেই জামিনে মুক্তি পেলেন সাংবাদিক নির্যাতন কারী সেই ইউপি চেয়ারম্যান শাহজাহান। চিকিৎসকরা জানিয়েছেন আহত সাংবাদিক শরিফুলের শারীরিক অবস্থা ‘আশঙ্কাজনক’।

নানা অনিয়ম দূর্নীতির প্রতিবাদ ও গণমাধ্যমে সংবাদ প্রকাশ করায় মুরাদনগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি শরিফুল আলম চৌধুরীকে শনিবার দুপুরে বাড়িতে হামলা চালিয়ে কুপিয়ে জখম করে ইউপি চেয়ারম্যান শাহজাহান ও তার লোকজন। শাহজাহান কুমিল্লার মুরাদনগর উপজেলার দারোরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। 

শনিবার দুপুরে দারোরা ইউনিয়নের কাজিয়াতল গ্রামে ইউপি চেয়ারম্যান শাহজাহানের নেতৃত্বে তার লোকজন সাংবাদিক শরিফুল ইসলামের বাড়িতে ঢুকে কিছু বুঝে ওঠার আগেই জোরপূর্বক টেনে হিচড়ে তাকে ঘর থেকে বের করে বাড়ির ওঠানে আনেন। প্রথমে দা দিয়ে কুপিয়ে তাকে জখম করেন পরে হাতুরী ও লোহার পাইপ দিয়ে পিটিয়ে তার দুই হাত পা ভেঙ্গে দেয়। এসময় দা দিয়ে তার মাথায় আঘাত করলে সে গুরুত্বর আহত হয়। তাকে বাঁচাতে এগিয়ে গেলে রামদা দিয়ে তার বাবার ডান হাতে কুপ দেন এবং রডের আঘাতে তার মায়ের বাম হাত ভেঙ্গে দেয়।

আহত শরিফুলকে মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে আবস্থা আশঙ্কাজনক দেখে কর্তব্যরত চিকিৎসক দ্রুত কুমিল্লা মেডিকেল হাসপাতালে পাঠান। হাসপাতালের আবাসিক সার্জন ডা. আব্দুল আউয়াল সোহেল বলেন, সাংবাদিক শরিফুলের দুই হাত ও দুই পা ভেঙে দেওয়া হয়েছে। কমপক্ষে সাতটি জায়গায় হাড় ভেঙে গেছে। শরীরে ধারালো অস্ত্রের বেশ কিছু ক্ষত আছে। রোগী এখনও বিপদমুক্ত নন।

এ ঘটনায় শরিফুলের বাবা মুক্তিযোদ্ধা আব্দুল মতিন চৌধুরী বাদী হয়ে শনিবার সন্ধ্যায় মামলা দায়ের করেন।  মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর আলম জানান, ঘটনার সঙ্গে সঙ্গে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। আহত শরিফুলকে অ্যাম্বুলেন্সযোগে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয় এবং অভিযুক্ত ইউপি চেয়ারম্যানকে গ্রেপ্তার করা হয়।

ওই মামলায় ইউপি চেয়ারম্যান শাহজাহান মিয়াকে গ্রেপ্তার করে রোববার আদালতে তোলা হয়। শাহজাহান মিয়াকে আদালতে তুললে কুমিল্লার আট নম্বর আমলি আদালতের হাকিম গোলাম মাহবুব ভার্চুয়াল শুনানিতে তার জামিন আবেদন মঞ্জুর করেন। কুমিল্লা আদালতের পুলিশ পরিদর্শক মো. সালাউদ্দিন বিষয়টি নিশ্চিত করছেন।

এদিকে জামিনে মুক্ত হয়েই সামাজিক দূরত্ব লঙ্ঘন করে এলাকায় জনসমাবেশ করেছে ওই চেয়ারম্যান। এ ঘটনায় ক্ষোভ বিরাজ করছে স্থানীয় সাংবাদিক মহলে। ঘটনার প্রতিবাদে সোমবার বেলা ১১টায় মানব্বন্ধন আহবান করেছে মুরাদনগর প্রেসক্লাবের সাংবাদিকরা। মুরাদনগর প্রেসক্লাবের সাবেক সভাপতি হাবিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]