ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ১৫ আগস্ট ২০২০ ৩০ শ্রাবণ ১৪২৭
ই-পেপার শনিবার ১৫ আগস্ট ২০২০

মালয়েশিয়ায় অবৈধ বাংলাদেশিদের বৈধতার দাবি হাইকমিশনারের
মালয়েশিয়া সংবাদদাতা
প্রকাশ: শনিবার, ১১ জুলাই, ২০২০, ১২:০০ এএম আপডেট: ১১.০৭.২০২০ ২:৩২ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 992

মালয়েশিয়ায় অবস্থানরত অবৈধ বাংলাদেশিদের বৈধতার দাবি জানিয়েছে হাইকমিশনার। বৃহস্পতিবার মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরি এম সারাভানানের সঙ্গে তার কার্যালয়ে মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মহ. শহীদুল ইসলাম এক বৈঠকে এ দাবি করেন। বৈঠকে বাংলাদেশিকর্মী এবং দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।
মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী বলেন, ডিটেনশন সেন্টারে থাকা বিদেশিদের বৈধতা দিয়ে কর্মে নিয়োগ এবং অবৈধদের বৈধতা প্রদানের জন্য মালয়েশিয়া সরকার কাজ করছে। বাংলাদেশের নাগরিক অনেক পরিশ্রমী, দক্ষ এবং আন্তরিক। তারা মালয়েশিয়ার উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে এবং এ সব কর্মীদের সুরক্ষা প্রদান করা হবে।
তিনি আরও বলেন নিয়োগকর্তারা যাতে বিদেশি কর্মীদের সুরক্ষিত কর্মপরিবেশ, যথাযথ আবাসন এবং নিয়মিত বেতন নিশ্চিত করে সে সব বিষয়ে মালয়েশিয়া সরকার অত্যন্ত গুরুত্ব প্রদান করেছে। বিদেশি কর্মীদের সার্ভিস বেনিফিট প্রদান করা হবে এবং সেভিংসের ব্যবস্থা করা হবে যাতে একেবারে শূন্য হাতে নিজ দেশে ফিরে না যায়।
হাইকমিশনার বলেন, মালয়েশিয়া থেকে বাংলাদেশে ছুটিতে যাওয়া বাংলাদেশি কর্মীরা কাজে যোগ দিতে চায় এবং অনেকের ভিসার মেয়াদ শেষ হয়েছে কেন না ছুটিতে থাকায় পারমিট রিনিউ করতে পারেনি। এ বিষয়ে মন্ত্রী বলেন, যাদের ভিসার মেয়াদ আছে তারা নিয়ম মেনে মালয়েশিয়া আসতে পারবে এবং যাদের ভিসার মেয়াদ শেষ হয়েছে, তারা যাতে আবার মালয়েশিয়ায় আসতে পারে সে বিষয়ে সরকার শিগগিরই ঘোষণা দেবে।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]