ই-পেপার বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

টানা চার জয়ে ম্যানইউর রেকর্ড
প্রকাশ: শনিবার, ১১ জুলাই, ২০২০, ১২:০০ এএম  (ভিজিট : ৯৩)
দুর্দান্ত সময় কাটছে ম্যানচেস্টার ইউনাইটেডের; ছুটছে জয়রথে চেপে। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা পঞ্চম জয়ের দেখা পেয়েছে ওলে গুনার সুলশারের দল। সবশেষ বৃহস্পতিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে হারিয়েছে অ্যাস্টন ভিলাকে। প্রতিপক্ষের মাঠ ভিলা পার্কে রেড ডেভিলসরা জিতেছে ৩-০ গোল ব্যবধানে। তাতেই ইংল্যান্ডে শীর্ষ ফুটবল লিগে নতুন এক রেকর্ডের জন্ম দিয়েছে সুলশারের ম্যানইউ।
ইংল্যান্ডের টপ ফ্লাইটে এটি ম্যানইউর টানা চতুর্থ জয়। আগের তিন ম্যাচে শেফিল্ড ইউনাইটেডকে ৩-০, ব্রাইটনকে ৩-০ এবং বোর্নমাউথকে ৫-২ গোলে হারিয়েছিল। অর্থাৎ প্রতিটি ম্যাচই জিতেছে ৩ গোলে এগিয়ে থেকে। এতে প্রিমিয়ার লিগ ইতিহাসে কমপক্ষে তিন বা তারও বেশি গোলে টানা চার জয় পাওয়া একমাত্র ক্লাব এখন ম্যানইউ। সেই সঙ্গে বাড়ল অপরাজিত থাকার রেকর্ডও। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ১৭ ম্যাচে হারের মুখ দেখতে হয়নি সুলশারের দলকে।
রেড ডেভিলসদের এমন রেকর্ডময় গোলখরা কাটিয়েছেন পল পগবা। দীর্ঘ ১৫ মাস পর এই প্রথম ইংল্যান্ডের শীর্ষ লিগে দলের হয়ে জাল খুঁজে পেয়েছেন ফ্রান্সের বিশ^কাপজয়ী তারকা। ৫৮ মিনিটে পগবার গোলেই বিরল এক রেকর্ডের জন্ম দেয় ম্যানইউ। ভিলা পার্কে অতিথিরা অন্য দুই গোল পায় প্রথমার্ধে। ২৭ মিনিটে দলকে দলকে এগিয়ে নেন ব্রæনো ফার্নান্দেস। পেনাল্টি আদায়ও করেন পর্তুগিজ এই মিডফিল্ডার এবং প্রথমার্ধের অন্তিম মিনিটে ম্যানইউর দ্বিতীয় গোলটি করেন গ্রিনউড।
এদিন ব্যক্তিগত রেকর্ডও গড়েছেন ম্যানইউর গোলরক্ষক ডেভিড ডি গিয়া। বিদেশি গোলরক্ষক হিসেবে ইউনাইটেডের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড এখন তার দখলে। তিনি টপকে গেছেন ওল্ড ট্রাফোর্ডের সাবেক ড্যানিশ ‍গোলরক্ষক পিটার স্মাইকেলকে। ইংলিশ ক্লাবটির বিদেশি গোলরক্ষকদের মধ্যে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৯৯ ম্যাচে গোলপোস্টের নিচে দাঁড়িয়েছেন ডি গিয়া। তার মধ্যে তিনি প্রিমিয়ার লিগে এই দায়িত্ব পালন করেছেন ৩০৯ ম্যাচে।
অন্যদিকে ইউনাইটেডের হয়ে গøাভস হাতে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৯৮ ম্যাচ গোলপোস্টের নিচে দাঁড়িয়েছেন স্মাইকেল। প্রিমিয়ার লিগে এই দায়িত্ব সামলেছেন ২৯২ ম্যাচে। রেকর্ড ভেঙে ক্ষমাও চেয়েছেন দি গিয়া। ২৯ বছর বয়সি স্প্যানিশ গোলরক্ষক হাসিমাখা মুখে বলেন, ‘দুঃখিত, স্মাইকেল। এটা খুবই আনন্দের। এটার অর্থ হলো, আমি এখানে আরও দীর্ঘ সময় ধরে থাকব এবং আমি সত্যি ভালো আছি এবং শীর্ষ পর্যায়ে খেলছি, তার জন্য আমি সত্যি গর্বিত।’




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close