ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

ভারতীয় সব চ্যানেলের সম্প্রচার বন্ধ করে দিল নেপাল
প্রকাশ: শনিবার, ১১ জুলাই, ২০২০, ১২:০০ এএম  (ভিজিট : ৯৭)
সীমান্ত বিরোধের জেরে ভারতের সঙ্গে নেপালের উত্তেজনা বাড়ছেই। এমন পরিস্থিতিতে বড় পদক্ষেপ গ্রহণ করল নেপাল সরকার। দেশটিতে ভারতীয় দূরদর্শন টিভি ছাড়া বাকি সব টিভি চ্যানেল বন্ধ করে দিয়েছে তারা। বৃহস্পতিবার ভারতীয় বার্তা সংস্থা এএনআই এক প্রতিবেদনে এ খবর নিশ্চিত করেছে।
নেপালের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, নেপাল সরকার এবং সে দেশের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে লাগাতার মিথ্যা প্রচার চালানো হচ্ছে ভারতীয় সংবাদমাধ্যমে। ভারতীয় সংবাদমাধ্যম একতরফাভাবে প্রধানমন্ত্রী ওলির পদত্যাগের বিষয়ে খবর প্রচার করে যাচ্ছে বলেও অভিযোগ সে দেশের। তবে এ বিষয়ে এখন পর্যন্ত ভারত সরকারও কোনো প্রতিক্রিয়া জানায়নি।
নেপালে বিদেশি চ্যানেলগুলোর ডিস্ট্রিবিউটর মাল্টি-সিস্টেম অপারেটরের (এমএসও) চেয়ারম্যান দিনেশ সুবেদি গণমাধ্যমকে বলেন, দূরদর্শন ছাড়া ভারতীয় সব বেসরকারি নিউজ চ্যানেলের সম্প্রচার বন্ধ করে দেওয়া হয়েছে। অলি সরকার ক্যাবল অপারেটরদের ওপর কোনো চাপ সৃষ্টি করা হয়েছে কি না এ নিয়ে অবশ্য পরিষ্কার করে কিছু বলা হয়নি।
কয়েক দিন ধরেই চীনের সঙ্গে সংঘাতের পাশাপাশি শিরোনামে উঠে এসেছে ভারত-নেপাল বিরোধ। নেপালের মানচিত্রে ভারতের একাধিক জায়গাকে দেখানো হয়েছে। আর তা দেখানোর পর থেকেই ভারত এবং নেপালের সম্পর্ক উত্তপ্ত হয়ে ওঠে। যার জেরে খোদ নেপালে নিজের দলেরই বিরোধের মুখে পড়েছেন সে দেশের প্রধানমন্ত্রী।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close