ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ৫ আগস্ট ২০২০ ২০ শ্রাবণ ১৪২৭
ই-পেপার  বুধবার ৫ আগস্ট ২০২০

যুক্তরাষ্ট্রে আবারও পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ তরুণের মৃত্যু
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: সোমবার, ১৩ জুলাই, ২০২০, ১২:০০ এএম আপডেট: ১৩.০৭.২০২০ ২:০১ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 15

যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যে ১০ জুলাই পুলিশের গুলিতে এক কৃষ্ণাঙ্গ তরুণের মৃত্যু হয়েছে। বর্ণবাদবিরোধী বিক্ষোভের সময় পুলিশের গুলিতে ওই তরুণ নিহত হন। এ ঘটনায় জড়িত পুলিশ সদস্যের শাস্তির দাবিতে ডেট্রয়েট শহরে ওইদিন থেকে বিক্ষোভ শুরু হয়েছে। ১১ জুলাই ডেট্রয়েট শহরের ম্যাকনিকলস ও সান জুয়ান চৌরাস্তায় বিক্ষোভকারীরা মিছিল শুরু করে। শান্তিপূর্ণ এ মিছিলে দুই শতাধিক মানুষ অংশ নেয়। ওই এলাকায় ১০ জুলাই ডেট্রয়েট পুলিশ এক ব্যক্তিকে গ্রেফতার করার সময় ১৯ বছর বয়সি হাকিম লিটলটন নামে একজন কৃষ্ণাঙ্গকে গুলি করে হত্যা করেছিল।
মৃতের ভাই রাশাদ লিটলটন বলেন, তিনি ডেট্রয়েট পুলিশ প্রধান জেমস ক্রেগ ও মেয়র মাইক দুগানের সঙ্গে বৈঠক করতে চান। তিনি বলেন, আমি তাদের জানাতে চাই, আমার ভাই একজন ভালো মানুষ ছিলেন।
১০ জুলাই পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ তরুণ হাকিম নিহত হওয়ার পর ডেট্রয়েট পুলিশ প্রধান জেমস ক্রেগ সংবাদ সম্মেলনে দাবি করেন, ভিডিও ফুটেজ থেকে দেখা গেছে, লিটলটন আগে পুলিশকে গুলি ছুড়েছিলেন এবং পরে পুলিশ আত্মরক্ষার্থে গুলি ছোড়ে।
জেমস ক্রেগ বলেন, ১০ জুলাইয়ের বিক্ষোভের সময় তিন শতাধিক লোক জড়ো হয়। বিক্ষোভকারীদের বেশ কয়েকজন সদস্য পুলিশ কর্মকর্তাদের লক্ষ করে বোতল, ইট নিক্ষেপ করে। এতে দুজন পুলিশ সদস্য আহত হয়েছে।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]