ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১৪ আগস্ট ২০২০ ৩০ শ্রাবণ ১৪২৭
ই-পেপার শুক্রবার ১৪ আগস্ট ২০২০

টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি নিহত
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ১৩ জুলাই, ২০২০, ১২:০০ এএম আপডেট: ১৩.০৭.২০২০ ২:০৯ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 16

টেকনাফে বিজিবির সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক মাদক কারবারি নিহত হয়েছে। নিহত মাদক কারবারি হলো টেকনাফ পৌরসভার ১নং ওয়ার্ড নাট্যমপাড়া এলাকার সৈয়দ আহম্মদের ছেলে সৈয়দ আলম (৩৫)।
রোববার টেকনাফ স্থলবন্দর সংলগ্ন ১৪ নম্বর ব্রিজের নিকটবর্তী কেয়ারী খাল এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ২ বিজিবির সদস্য আহত হন।
টেকনাফ-২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান, পিএসসি বলেন, গোপন সংবাদে জানতে পারা যায়, শনিবার রাতে দমদমিয়া বিওপি’র দায়িত্বপূর্ণ টেকনাফ স্থলবন্দর সংলগ্ন ১৪ নম্বর ব্রিজের নিকটবর্তী কেয়ারী খাল এলাকা দিয়ে ইয়াবার একটি বড় চালান মিয়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করতে পারে। ওই সংবাদে টেকনাফ ব্যাটালিয়নের একটি বিশেষ টহলদল বর্ণিত এলাকায় গমন করে কৌশলগত অবস্থান গ্রহণ করেন। টহলদল দূর হতে দুই সন্দেহভাজন ব্যক্তিকে খালের পাড়ে দেখতে পান। কিছুক্ষণ পর টহলদলটি এক ব্যক্তিকে নাফনদী সাঁতরিয়ে মিয়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করতে দেখেন। সাঁতরিয়ে আসা ব্যক্তি খালের মুখে আসার সঙ্গে সঙ্গে পূর্ব থেকে অপেক্ষমাণ ব্যক্তিদ্বয় তার কাছে এগিয়ে যায়। টহলদল তাদের চ্যালেঞ্জ করলে বিজিবির উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তাৎক্ষণিকভাবে টহলদলটি তাদের ধাওয়া করলে সশস্ত্র ইয়াবা কারবারিরা বিজিবি সদস্যদের ওপর অতর্কিতভাবে গুলিবর্ষণ শুরু করে। এ সময় বিজিবির টহলদলটি সরকারি সম্পদ এবং নিজেদের জান ও মাল রক্ষার্থে কৌশলগত অবস্থান নিয়ে পাল্টা গুলিবর্ষণ করে। উভয়পক্ষের মধ্যে প্রায় ৩ থেকে ৪ মিনিট গোলাগুলি বিনিময় হয়। ওই স্থান থেকে কতিপয় ইয়াবা কারবারি গুলি করতে করতে অন্ধকার এলাকা দিয়ে পালিয়ে যায়। গুলি থামার পর টহলদলের সদস্যরা ওই স্থান থেকে গুলিবিদ্ধ অবস্থায় এক মাদক কারবারিকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে জরুরি চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন। কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
বিজিবি কর্মকর্তা বলেন, ঘটনাস্থল থেকে ৪০ হাজার ইয়াবা, ১টি দেশীয় এলজি ও ১ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়। আহত বিজিবি সদস্যদের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়।






এই ক্যাটাগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]