ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৪ আগস্ট ২০২০ ২০ শ্রাবণ ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ৪ আগস্ট ২০২০

সাভারে গ্যাসের লিকেজ থেকে অগ্নিকাণ্ডে ২ জনের মৃত্যু
সাভার প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ১৩ জুলাই, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 8

আশুলিয়ায় পৃথক দুই ঘটনায় গ্যাস লিকেজ থেকে সৃষ্ট অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে সাইফুল ইসলাম ও মমিনুল ইসলাম নামের ২ ব্যক্তি চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
গতকাল রোববার বিকালে শাহাবাগ থানার এসআই গোলাম রসুল এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গত ৪ জুলাই রাতে আশুলিয়ার পানধোয়া এলাকার প্রফেসর আব্দুস সালামের বাড়িতে কয়েল জ্বালাতে গিয়ে গ্যাসের লিকেজ থেকে আগুনে দগ্ধ হন সাইফুল ইসলাম এবং গত শনিবার রাতে ধনাইদ এলাকার একলাস উদ্দিন মৃধার ভাড়া বাড়িতে একইভাবে অগ্নিদগ্ধ হন মমিনুল ইসলাম। পরে তাদের রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।
নিহত সাইফুল ইসলাম আশুলিয়ার পানধোয়া এলাকার নূর মোহাম্মদ পাটোয়ারীর ছেলে। তিনি একটি হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট ছিল। মমিনুল ইসলাম রংপুর জেলার বাসিন্দা বলে জানা গেছে। তিনি আশুলিয়ার ধনাইদ এলাকার নেক্সট জেনারেশন লিমিটেড নামের একটি পোশাক কারখানার শ্রমিক ছিল।
গত ৪ জুলাই রাতে সাইফুল কয়েল জ্বালাতে যান। কিন্তু আগে থেকে গ্যাসের লাইনের লিকেজ থেকে ঘরে গ্যাস জমা হওয়ার ফলে মুহূর্তের মধ্যে তার গায়ে আগুন ধরে যায়। তাকে দগ্ধ রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে তিনি মারা যান।
অন্যদিকে সাভারের আশুলিয়ার ধনাইদ এলাকায় গত শনিবার রাতে পোশাক শ্রমিক মমিনুল আগুন জ্বালাতে যান। এ সময় অবৈধ গ্যাস সংযোগের লিকেজ থেকে তিনি অগ্নিদগ্ধ হন। পরে তাকে উদ্ধার করে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে তিনি মারা যান।
তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোং লিমিটেড সাভার জোনাল অফিসের উপ-প্রকৌশলী আব্দুল মান্নান বলেন, পানধোয়া এলাকার ওই সংযোগটি বৈধ ছিল। তবে লিকেজের বিষয়ে অভিযোগ না করে নিজে থেকেই তারা গ্যাসের লাইনের মেরামত করেছিল।
শাহবাগ থানার এসআই গোলাম রসুল জানান, প্রাথমিকভাবে মৃতদের লাশের সুরতহাল করা হয়েছে। তারা অগ্নিদগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]