ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৪ আগস্ট ২০২০ ২০ শ্রাবণ ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ৪ আগস্ট ২০২০

করোনায় কর্মহীন নারীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে বিএনপিএস
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ১৩ জুলাই, ২০২০, ৭:২৭ পিএম আপডেট: ১৩.০৭.২০২০ ৭:২৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 43

করোনা পরিস্থিতির কারণে কর্মহীন হয়ে পড়া নারীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ নারী প্রগতি সংঘ (বিএনপিএস)।

বিএনপিএস’র ঢাকা কেন্দ্র (পশ্চিম)-এর উদ্যোগে সোমবার দুপুরে জরিনা সিকদার উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে দুইশো নারীকে এই সহায়তা তুলে দেওয়া হয়। এ সময় কর্মসূচি অব্যাহত রাখার কথা জানানো হয়।

বিএনপিএস’র ঢাকা পশ্চিম কেন্দ্রের অফিস ইনচার্জ মো. হেলাল উদ্দিনের সভাপতিত্বে উক্ত কর্মসূচীতে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ১৪নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মো. ইলিয়াসুর রহমান বাবুল, শ্রমিক নেতা মো. আবুল হোসেন, জরিনা সিকদার বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ শাহ আলম খান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সমাজ সেবা কর্মকর্তা রোকন-উজ-জামান, সাংবাদিক নিখিল চন্দ্র ভদ্র, নাগরিক সমাজের প্রতিনিধি মো. আলম আকন্দ, ডা. রোকন-উজ-জামান, হারুন-উর-রশিদ, আলমগীর হোসেন ও সাহিদা বেগম এবং বিএনপিএস’র করিমুননেছা আকন্দ ও মাহমুদা আকন্দ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, করোনা ভাইরাস সারাবিশ্বে মহামারি পরিস্থিতি তৈরি করেছে। বাংলাদেশও তার বাইরে নয়। এই পরিস্থিতিতে কর্মহীন মানুষেরা সব থেকে অসহায় হয়ে পড়েছে। এই সংকটময় মুহুর্তে তাদের পাশে দাড়াতে না পারলে সংগঠন করার কোন সার্থকতা নেই। ইতোমধ্যে সাধারণ মানুষের সহায়তায় বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। কিন্তু সরকারের একার পক্ষে এই পরিস্থিতি মোকাবেলা করা সম্ভব নয়। তাই এই সংকট থেকে অসহায়, বিধবা ও প্রতিবন্ধীদের বাঁচাতে সকলকে এগিয়ে আসতে হবে। জনসচেতনতা বাড়ানোর জন্য সকলকে কাজ করতে হবে।

এর আগে বিএনপিএস’র উদ্যোগে কেভিড-১৯ এর সচেতনতামূলক কার্যক্রম ও সহায়তা সামগ্রী বিতরণের জন্য স্বেচ্ছাসেবীদের প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় জনসচেতনতা কার্যক্রম ও সহায়তা সামগ্রী বিতরণের কর্মপরিকল্পনা তৈরি করা হয়। স্বাস্থ্যবিধি মেনে ওই কর্মপরিকল্পনা বাস্তবায়নের জন্য সকলের প্রতি আহ্বান জানানো হয়।

এছাড়া সচেতনতামূলক কাজের অংশ হিসেবে বিভিন্ন ওয়ার্ডে মাইকিং, লিফলেট ও স্টিকার বিতরণ করা হয়েছে। এ ছাড়া আগামীতে এলাকার একশো কিশোরির মধ্যে ডিগনিটি কীট বিতরণের কর্মসূচি নেওয়া হয়েছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]