ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ১৫ আগস্ট ২০২০ ৩০ শ্রাবণ ১৪২৭
ই-পেপার শনিবার ১৫ আগস্ট ২০২০

অপহরণ করে ৩৫ লাখ টাকা ছিনতাই
৩৩১টি ভিডিও ফুটেজ দেখে আসামি আটক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০, ১২:০০ এএম আপডেট: ১৬.০৭.২০২০ ২:১৩ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 16

গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে এক ব্যবসায়ীকে অপহরণ করে ৩৫ লাখ টাকা ছিনিয়ে নেওয়া চক্রের দুজনকে গ্রেফতার করা হয়েছে। ডিবি জানায়, রাজধানীর মোহাম্মদপুরের তাজমহল রোড এলাকা থেকে ওই ব্যবসায়ীকে অপহরণ করে তার কাছ থেকে ৩৫ লাখ টাকা ছিনিয়ে নিয়ে খিলক্ষেতের ৩০০ ফিট এলাকায় ছেড়ে দেওয়া হয়। পরে মোবাইল ব্যাংকিং নগদের ডিলার জোবায়ের আহমেদ খান নামে ওই ব্যবসায়ী গত ১ জুলাই মোহাম্মদপুর থানায় একটি মামলা করেন। ওই মামলার তদন্তে ৩৩১টি ভিডিও ফুটেজ বিশ্লেষণ করে দুজনকে শনাক্ত করে গ্রেফতার করা হয়েছে। বুধবার ডিএমপির তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) মোহাম্মদ হারুন অর রশীদ এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, ১৩ জুন বরিশাল থেকে ডিবি পরিচয়ে প্রতারক চক্রের অন্যতম সদস্য জুয়েল রানাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ৪ লাখ ৭৬ হাজার টাকা উদ্ধার করা হয়। পরে তার তথ্যের ভিত্তিতে ঢাকার আজিমপুর থেকে ছিনতাইকাজে ব্যবহৃত প্রাইভেটকার উদ্ধার করা হয়। ওই প্রাইভেটকার থেকে ডিবি মুন্সীগঞ্জ লেখা ৩টি জ্যাকেট, একটি ওয়্যারলেট সেট, একটি হ্যান্ডকাফ উদ্ধার করা হয়। জুয়েলের তথ্যে মতে ১৪ জুলাই কামরাঙ্গীরচর এলাকা থেকে ঘটনার সঙ্গে জড়িত ইসমাইল ওরফে পল্টুকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে ৬৩ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।
ডিসি হারুন আরও জানান, জুয়েলের বিরুদ্ধে হত্যা, ডিবি পরিচয়ে ছিনতাইসহ ৪টি মামলা রয়েছে। লকডাউন শুরুর পর থেকে সে ডিবি পরিচয়ে ৬টি ছিনতাইয়ের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। পল্টুর বিরুদ্ধে অস্ত্র, ডিবি পরিচয়ে ছিনতাইসহ ৫টি মামলা রয়েছে। গত এক মাসে ডিবি পরিচয়ে ৫টি ছিনতাইয়ের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। জুয়েল ও পল্টু দুজনই পেশাদার অপরাধী। তারা বিভিন্ন অপরাধে জড়িত থাকার অপরাধে একাধিকবার গ্রেফতার হয়েছে।
এই চক্রটি ২০১৪ সাল থেকে মতিঝিলসহ ঢাকার বিভিন্ন ব্যাংকের আশপাশে অবস্থান করে। পরে ব্যাংক থেকে বড় অঙ্কের টাকা উত্তোলনকারীদের ফলো করে। সুবিধাজনক জায়গায় গাড়ি দিয়ে ব্যারিকেড দিয়ে সংশ্লিষ্ট ব্যক্তিদের কাছ থেকে টাকা ছিনিয়ে নেয়। সংঘবদ্ধ এই চক্রটি গত এক মাসে ঢাকায় ১২টি ছিনতাই করেছে। ছিনতাইয়ের ঘটনায় জড়িত অন্যদের ধরতে অভিযান চলমান রয়েছে।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]