ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ ২৯ শ্রাবণ ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০

ক্যারিবীয়দের ৩২ বছরের আক্ষেপ ঘুচবে?
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 11

ইংল্যান্ডের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ সবশেষ সিরিজ জিতেছে তিন দশকেরও বেশি সময় আগে। আরও নির্দিষ্ট করে বললে, ১৯৮৮ সালে। যখন জন্মও হয়নি জেসন হোল্ডারের। ১৯৯১ সালে জন্ম নেওয়া এই অলরাউন্ডারের নেতৃত্বে এখন ৩২ বছরের আক্ষেপ ঘোচানোর সামনে ক্যারিবীয়রা! আজ ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে শুরু হওয়া দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে হারাতে পারলেই সফরকারীদের দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটবে।
সাউদাম্পটনে প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজ জিতেছে ৪ উইকেট ব্যবধানে। সাম্প্রতিক অতীতে ইংল্যান্ডের বিপক্ষে ক্যারিবীয়দের রেকর্ড দুর্দান্ত; ২০১৭ সালের পর থেকে জিতেছে ৬ টেস্টের ৪টিতে এবং গত বছরে ক্যারিবিয়ান দ্বীপে সিরিজ জেতে ২-১ ব্যবধানে। এবার ইংলিশ কন্ডিশনে বাজিমাত করার পালা হোল্ডারের। সফরকারী দলের প্রধান কোচ ফিল সিমন্সের বিশ^াস, এ যাত্রায় ইংল্যান্ডে সিরিজ জয় করতে পারবে তার শিষ্যরা।
ক্যারিবীয়দের স্বদেশি কোচ জানান, কেবল একটি জয়ের জন্য সফর করছে না ওয়েস্ট ইন্ডিজ, ‘আমার কাছে এটা দুর্দান্ত একটি জয় (সাউদাম্পটন টেস্টে) কারণ এখানে স্পষ্ট ছিল যে বিগত ৪-৫ সপ্তাহে কতটা পরিশ্রম করেছে খেলোয়াড়রা। তবে ইংল্যান্ডে কেবল একটি জয়ের জন্য আসবেন না আপনি। এটি শীর্ষ পর্যায়ের একটি টেস্ট ছিল, উভয় দলই ভালো ক্রিকেট খেলেছিল। এমনকি শেষ ঘণ্টাতেও এটা যেকোনো দিকে যেতে পারত।’
সিমন্স যোগ করেন, ‘সিরিজে এগিয়ে থাকাটা আমাদের জন্য দারুণ কিছু এবং এটা গুরুত্বপূর্ণ কারণ ইংল্যান্ডে এসে ইংল্যান্ডকে তাড়া করতে চাইবেন না আপনি। সুতরাং এখন তাড়া করার দৃষ্টিভঙ্গি তাদের। তবে আমাদের মনোবল শক্ত রাখতে হবে এবং খেলতে হবে সেভাবে যেভাবে খেলেছি প্রথম টেস্টে। এ মুহূর্তে এই ম্যাচটি ইতিহাস। তাই ভাবতে হবে যে বৃহস্পতিবার থেকে সোমবার পর্যন্ত আমাদের কী করণীয়।’
এটা ঠিক যে ওল্ড ট্রাফোর্ডে সিরিজ জয়ের খরা কাটাতে আরও সতর্ক থাকতে হবে ক্যারিবীয়দের এবং হোল্ডারদের উপহার দিতে হবে নির্ভুল ক্রিকেট। কেননা, নিয়মিত অধিনায়ক জো রুটকে ফিরে পেয়ে উজ্জীবিত ইংল্যান্ড সিরিজ বাঁচাতে ঢেলে দেবে তাদের সবটা।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]